সখীপুরে যমজ দুই বোনের এইচএসসিতে চমক

সখীপুরে যমজ দুই বোনের এইচএসসিতে চমক



সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : টাঙ্গাইলের সখীপুরে এইচএসসি পরীক্ষায় যমজ দুই বোন যারীন তাসনিম ও যাহরা তাসনিম গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে। 

তারা হলিক্রস স্কুল এন্ড কলেজের বিজ্ঞান বিভাগ থেকে যারীন তাসনিম ৯৫ শতাংশ এবং যাহরা তাসনিম ৯২ শতাংশ নম্বর পেয়ে এই সাফল্য অর্জন করেছে। 

যারীন তাসনিম ইন্জিনিয়ার এবং যাহরা তাসনিম ডাক্তার হতে চায়।

যমজ দুই বোনের বাবা মুহাম্মদ আবু জুয়েল সবুজ সূর্য তরুণ শিক্ষাঙ্গন আবাসিক স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক এবং তাদের মা চায়না আক্তার গজারিয়ায় শান্তিকুঞ্জ উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক পদে কর্মরত। তাদের বাড়ি উপজেলা কচুয়া গ্রামে। 

তারা দু'জনেই বিএএফ শাহীন স্কুল এন্ড কলেজ থেকে ২০২২ সালে এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ ৫ পেয়েছিল।

যারীন তাসনিম ও যাহরা তাসনিম ২০১৬ সালে পিএসসি পরীক্ষায় সূর্য তরুণ শিক্ষাঙ্গন আবাসিক স্কুল এন্ড কলেজ থেকে ট্যালেন্টপুলে বৃত্তি ও ২০১৯ সালে জেএসসি পরীক্ষায় সূর্য তরুণ শিক্ষাঙ্গন আবাসিক স্কুল এন্ড কলেজ থেকে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে। জেএসসিতে উপজেলায় যারীন তাসনিম ১ম ও যাহরা তাসনিম ৩য় স্থান অধিকার করেছিল।  

তাদের বাবা মুহাম্মদ আবু জুয়েল সবুজ বলেন, আমরা দুজনেই শিক্ষকতা পেশায় থাকার কারণে বেশি সময় ব্যস্ততায় থাকতে হয়। সন্তানদের পর্যাপ্ত সময় দিতে পারিনি কিন্তু তারা পড়াশোনার বিষয়ে খুবই মনোযোগী ছিল। এসএসসির ধারাবাহিকতায় এবারও তারা গোল্ডেন জিপিএ ফাইভ পেয়েছে। আমরা খুবই আনন্দিত।

যারীন তাসনিম বলেন, আমাদের ভালো ফলাফলে বাবা-মার পাশাপাশি শিক্ষকদের ভূমিকা অনস্বীকার্য। আমরা সময়কে মূল্যায়ন করে রুটিন মাফিক পড়াশোনা করেছি । আমি ইঞ্জিনিয়ার হতে চাই। 

যাহরা তাসনিম বলেন, ভালো ফলাফলে করতে হলে পড়াশোনার কোনো বিকল্প নেই। আমরা স্কুলে কোন পড়া জমিয়ে রাখতাম না প্রতিদিনের পড়া প্রতিদিন শেষ করার চেষ্টা করতাম। আমি ডাক্তার হতে চাই।