সখীপুরে শেয়ালের কামড়ে ২ গ্রামের   ৮ জন আহত

সখীপুরে শেয়ালের কামড়ে ২ গ্রামের ৮ জন আহত

জুয়েল রানা, সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের সখীপুরের মাচিয়া ও বানিয়ারছিট গ্রামে শেয়ালের কামড়ে ৮ জন আহত হয়েছে। এর মধ্যে একজনের অবস্থা গুরুতর হওয়ায় তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজে নেয়া হয়েছে। 

শনিবার (২১ সেপ্টেম্বর) রাতে পাশাপাশি ওই ২ গ্রামের ৮ জন বিভিন্ন বয়সী লোক শেয়ালের কামড়ে আহত হন। রোববার  (২২ সেপ্টেম্বর) সকাল ১১ টার দিকে তাদেরকে সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। 

আহতরা হলেন– মাচিয়া গ্রামের ইঞ্জিনিয়ার আল আমীন (২৮) ও তার মা, রাজমিস্ত্রি শরীফ (২৫), চায়ের দোকানদার জুলহাস (৩০), ভ্যানচালক আসলাম (৩০), কলেজ শিক্ষার্থী শাহিন (২০) এবং ভ্যানচালক আনিস (৪০) । তাদেরকে শনিবার আনুমানিক রাত ১১ টার দিকে একটি শেয়াল পর্যায়ক্রমে আক্রমণ করে আহত করে। ইঞ্জিনিয়ার আল আমীনের অবস্থা গুরুতর হওয়ায় তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজে নেয়া হয়েছে। 

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, একই শেয়াল রাত আনুমানিক ৩ টার দিকে বানিয়ারছিট বাজারের নৈশপ্রহরী আবদুল আলীমকে (৫৫) দায়িত্ব পালনের সময় আক্রমণ করতে এলে উপস্থিত আরেকজনের সহযোগিতায় তিনি সেই শেয়ালকে লাঠি দিয়ে আঘাত করে মেরে ফেলেন। আহতরা জানান, ওই একই শেয়াল তাদেরকেও কামড় দিয়ে আহত করেছে। একরাতে এতগুলো মানুষ শেয়ালের কামড়ে আহত হওয়ায় ওই গ্রামে বেশ আতঙ্ক বিরাজ করছে। 

সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মনিরুল ইসলাম জানান, সখীপুরের ২ গ্রামের ৮–১০ জনকে শনিবার রাতে শেয়াল আক্রমণ করে আহত করেছে। তাদের অনেকেই সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসেছিল। তাদেরকে ভ্যাক্সিন দেয়াসহ প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। তারা এখন শঙ্কামুক্ত।