গরু চুরি করতে গিয়ে আটক মা-মেয়ে

গরু চুরি করতে গিয়ে আটক মা-মেয়ে

গরু চুরি করতে গিয়ে আটক মা-মেয়ে

শুক্রবার ভোররাতে পাবনার চাটমোহর উপজেলার রামনগর গ্রামে এ ঘটনা ঘটে।

পাবনা প্রতিনিধি

চাষির গোয়াল ঘর থেকে গরু চুরি করতে গিয়ে জনতার জনতার ধাওয়া খেয়ে পালিয়ে যাওয়ার জন্য মা-মেয়ে পুকুরে ঝাঁপ দেন। পরে জনতা তাদের আটক করে পুলিশে সোপর্দ করে। পুলিশ বলছে এরা সংঘবদ্ধ গরুচোর চক্রের সদস্যা।  

শুক্রবার ভোররাতে পাবনার চাটমোহর উপজেলার রামনগর গ্রামে এ ঘটনা ঘটে। 

আটকরা হলেন- পাবনার বেড়া উপজেলার আমিনপুর থানার চর শ্রীপুর গ্রামের ইউনুস আলীর স্ত্রী আল্লাদী খাতুন (৪২) ও তার মেয়ে শাপলা খাতুন (১৬)। শাপলা খাতুন  ইউনুস আলীর সৎ মেয়ে।

স্থানীয়রা জানান, শুক্রবার ভোর রাতের দিকে রামনগর গ্রামে জনৈক নজরুল ইসলামের গোয়াল ঘরের বাঁশের বেড়া খুলে মা- মেয়ে  ভিতরে ঢোকেন। তারা গোয়াল ঘরে বেঁধে রাখা ৩টি গরু ছেড়ে দিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় চাষি নজরুল ইসলাম ও তার স্ত্রী আফরোজা খাতুন বিষয়টি টের পান। তাদের চিৎকারে  প্রতিবেশীরা এগিয়ে আসেন। এ সময় আল্লাদী খাতুন ও তার মেয়ে শাপলা খাতুন পালানোর জন্য পাশের একটি পুকুরে ঝাঁপ দেন। গ্রামবাসী পুকুর থেকে তাদের তুলে পুলিশে খবর দেয়। পুলিশ তাদরে আটক করে।  

এ বিষয়ে চাটমোহর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আনোয়ার হোসেন বলেন, আগে এমন না হলেও ইদানিং কিছু নারী গরু চুরির সাথে জড়িয়ে পড়েছেন। তিনি জানান, এরা সংঘবদ্ধ গরু চোর চক্রের সাথে জড়িত। গরু চোরেরা ছোট ট্রাক বা পিক আপ একটু  দুরে দাঁড় করিয়ে রাখে। আর নারী সদস্যদের দায়িত্ব দেয়া থাকে গোয়াল ঘর থেকে গরু নিয়ে গাড়ি পর্যন্ত আসা। নারীদের এ কাজে ব্যবহারের কারণ সম্বন্ধে ওসি জানান, নারীদের দ্বারা শব্দ একটু কম হয়। এছাড়া তাদের রাস্তায় দেখলেও জনগণের সন্দেহ কম হয়।  তিনি জানান, ওই মা- মেয়েও তেমনি একটি চক্রের সদস্যা।

ওসি জানান, এ ঘটনায় নজরুল ইসলাম বাদি হয়ে থানায় মামলা দায়ের করেছেন। আটকদের জিজ্ঞাসাবাদ করে তাদের চক্র সম্বন্ধে তথ্য নেয়া হচ্ছে। তাদের শনিবার(১১ ডিসেম্বর)  আদালতে সোপর্দ করা হবে।

বাংলাদেশ জার্নাল/এএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/184483/গরু-চুরি-করতে-গিয়ে-আটক-মা-মেয়ে