চুক্তির ৩ হাজার টাকা তুলতেই বেপরোয়া চালক-হেলপার

চুক্তির ৩ হাজার টাকা তুলতেই বেপরোয়া চালক-হেলপার

চুক্তির ৩ হাজার টাকা তুলতেই বেপরোয়া চালক-হেলপার

চুক্তির টাকার বেশি যা উঠতো তা দুইজন ভাগ করে নিতেন।

বাংলাদেশ

​নিজস্ব প্রতিবেদক

বদরুন্নেসা কলেজের শিক্ষার্থীকে ধর্ষণের হুমকি দেয়া ঠিকানা পরিবহনের ড্রাইভার মো. রুবেল  এবং হেলপার মো. মেহেদী হাসানকে গ্রেপ্তার করেছে র‍্যাব।  র‍্যাব বলছে, রুবেল ও মেহেদী দৈনিক ৩ হাজার টাকার চুক্তিতে মালিকের কাছ থেকে বাসটি নিয়ে চালাতেন। চুক্তির টাকার বেশি যা উঠতো তা দুইজন ভাগ করে নিতেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, বাড়তি লাভের আশায় তারা পরস্পরের যোগসাজশে অর্ধেক ভাড়া নিতে চাইতেন না। বদরুন্নেসার ওই শিক্ষার্থী হাফ ভাড়া দিতে চাইলে শিক্ষার্থীর সঙ্গে অশোভন কুরুচিপূর্ণ ও আপত্তিকর কথাবার্তা ও তাকে হেনস্থা করেন তারা।

রোববার সন্ধ্যায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে র‍্যাব। 

এদিন রাতেই কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। 

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার মূলহোতা হেলপার মেহেদী হাসান ওই ছাত্রীর সঙ্গে বাগবিতণ্ডা ও অশোভন আচরণের বিষয়টি স্বীকার করেছেন। ওই শিক্ষার্থী ধর্ষণের হুমকির অভিযোগ জানালেও প্রাথমিকভাবে বিষয়টি তিনি স্বীকার করেননি।

কমান্ডার খন্দকার আল মঈন বলেন, হেনস্থার শিকার ভুক্তভোগী বদরুন্নেসার ওই শিক্ষার্থী কলেজের অধ্যক্ষ বরাবর একটি অভিযোগ করেছেন।

অভিযোগে বলা হয়, শনিবার (২০ নভেম্বর) সকালে তিনি শনির আখড়া থেকে কলেজে যাওয়ার জন্য ঠিকানা পরিবহনের একটি বাসে ওঠেন। তিনি শিক্ষার্থী হিসেবে হাফ ভাড়া দিতে চাইলে হেলপার মেহেদী হাসান তা নিতে রাজি হননি। এ নিয়ে বাগবিতণ্ডার জেরে কুরুচিপূর্ণ ও আপত্তিকরভাবে কথা বলেন মেহেদী। এমনকি ওই শিক্ষার্থী যখন বাস থেকে নামছিলেন তখন তাকে হেনস্থা করা হয়।

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। একটি কুচক্রী মহল বিষয়টি ভিন্নখাতে নেয়ার চেষ্টা করে। এর প্রেক্ষিতে র‍্যাব গোয়েন্দা শাখা ও র‍্যাব-১০-এর অভিযানে সিদ্ধিরগঞ্জ থেকে ঠিকানা পরিবহনের ওই চালক ও হেলপারকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও বলেন, বিষয়টি শিক্ষার্থী মহলে ছড়িয়ে পড়লে তাদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। ঢাকার আরও ৬-৭টি কলেজের শিক্ষার্থীরা এ নিয়ে প্রতিবাদ জানায়। রোববার সকালে বকশিবাজার সড়ক অবরোধ করা হয় এবং তাদের পক্ষ থেকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেয়া হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে র‍্যাব মুখপাত্র বলেন, রুবেল ও মেহেদী দৈনিক তিন হাজার টাকার চুক্তিতে মালিকের কাছ থেকে বাসটি নিয়ে চালাতেন। তিন হাজার টাকার বেশি যা উঠতো তা দুইজন ভাগ করে নিতেন। বাড়তি লাভের আশায় তারা পরস্পরের যোগসাজশে অর্ধেক ভাড়া নিতে চাইতেন না। এর ফলে ওই শিক্ষার্থীর সঙ্গে অশোভন আচরণ ও তাকে হেনস্থা করেন তারা।

বাংলাদেশ জার্নাল/এফজেড/এমজে

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/182379/চুক্তির-৩-হাজার-টাকা-তুলতেই-বেপরোয়া-চালক-হেলপার