ফেনীতে জামায়াতের ৯ নারী কর্মী আটক

ফেনীতে জামায়াতের ৯ নারী কর্মী আটক

ফেনীতে জামায়াতের ৯ নারী কর্মী আটক

ফেনীর সোনাগাজীতে নাশকতার পরিকল্পনার অভিযোগে গোপন বৈঠক থেকে জামায়াতের ৯ নারী কর্মীকে আটক করেছে পুলিশ।

বাংলাদেশ

ফেনী প্রতিনিধি

ফেনীর সোনাগাজীতে নাশকতার পরিকল্পনার অভিযোগে গোপন বৈঠক থেকে জামায়াতের ৯ নারী কর্মীকে আটক করেছে পুলিশ। 

মঙ্গলবার সন্ধ্যায় সোনাগাজী পৌর শহরের উত্তর চর চান্দিয়া এলাকায় জামায়াতে ইসলামীর নেতা কালিম উল্যাহর বাড়ি থেকে তাদের আটক করা হয়।

এই সময়ে ওই বাড়ি থেকে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সভাপতি এম আবদুল্লাহকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। কালিম উল্যাহ এম আবদুল্লাহর ভগ্নিপতি।

জিজ্ঞাসাবাদ শেষে রাত ১২টার দিকে তাকে ছেড়ে দেয়া হয়েছে বলে জানিয়েছেন সোনাগাজী সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (সার্কেল) মো. মাশকুর রহমান।

তিনি জানান, আটকদের মধ্যে জেলা নারী জামায়াতের সেক্রেটারি শাহেদা আক্তার রয়েছেন। অন্যরা সবাই জামায়াতের বিভিন্ন এলাকায় দায়িত্বশীল।

সোনাগাজী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. আবদুর রহিম সরকার বলেন, মঙ্গলবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ পৌরসভার উত্তর চর চান্দিয়া এলাকায় জামায়াত নেতা কালিম উল্যাহর বাড়িতে অভিযান চালায়। এ সময় পুলিশ সেখান থেকে ৯ জন নারীকে আটক করে।

সোনাগাজী সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (সার্কেল) মো. মাশকুর রহমান বলেন, ‘জামায়াত নেতা কালিম উল্যাহর বাড়িতে গোপন বৈঠকে নাশকতার পরিকল্পনা করা হচ্ছিল। আমরা গোপন সূত্রের মাধ্যমে এ সংবাদ পেয়ে যাই।  

দ্রুত সেখানে অভিযান চালিয়ে জামায়াতের ৯ নারী নেতাকর্মীকে আটক করা হয়। বৈঠকস্থল থেকে জামায়াতে ইসলামীর বিভিন্ন ধরনের বই, প্রচারপত্র, চাঁদা আদায়ের রসিদ বই, কিছু সরঞ্জাম জব্দ করা হয়েছে। ’

আটককৃত নেতাকর্মীর নামে বিশেষ ক্ষমতা আইনে থানায় মামলার প্রস্তুতি চলছে।

সাংবাদিক নেতা এম আবদুল্লাহ বলেন, তিনি মঙ্গলবার বিকেলে তার ভগ্নিপতি কালিম উল্যাহর বাড়িতে বেড়াতে আসেন। সেখানে কারা ছিলেন সে বিষয়ে তিনি কিছু জানতেন না।  

বাংলাদেশ জার্নাল/ওএফ

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/180959/ফেনীতে-জামায়াতের-৯-নারী-কর্মী-আটক