গাজীপুরে অনিয়মের অভিযোগে ২ হাসপাতালকে জরিমানা

গাজীপুরে অনিয়মের অভিযোগে ২ হাসপাতালকে জরিমানা

গাজীপুরে অনিয়মের অভিযোগে ২ হাসপাতালকে জরিমানা

গাজীপুর প্রতিনিধি

নানা অনিয়মের অভিযোগে গাজীপুরের শ্রীপুরের মাওনা-চৌরাস্তা এলাকায় আল হেরা হাসপাতাল ও লাইফ কেয়ার হসপিটালকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে র‍্যাবের ভ্রাম্যমান আদালত। 

মঙ্গলবার ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন র‍্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নাদির শাহ্। 

র‍্যাব-১ পোড়াবাড়ী ক্যাম্পের স্কোয়াড কমান্ডার সিনিয়র এএসপি মাজহারুল ইসলাম জানান, মঙ্গলবার দুপুর ২টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত শ্রীপুরের মাওনা চৌরাস্তা এলাকার আল হেরা হাসপাতাল ও লাইফ কেয়ার হসপিটালকে জরিমানা করা হয়। তার মধ্যে অপারেশন থিয়েটারে ৪টি মেয়াদোত্তীর্ণ ইটি টিউব (অজ্ঞান করার কাজে ব্যবহার করা হয়), ১টি ফিডিং টিউব (বিকল্প উপায়ে নাক দিয়ে খাওয়ানো কাজে ব্যবহার করা হয়) পাওয়া যাওয়ায় আল হেরা হাসপাতালকে ৫০ হাজার টাকা এবং প্যাথলজি টেস্ট রিপোর্ট বিশেষজ্ঞ চিকিৎসক বা এমবিবিএস চিকিৎসকের স্বাক্ষর জালিয়াতি, অপরিচ্ছন্ন ও অস্বাস্থ্যকর পরিবেশ ও মেয়াদোত্তীর্ণ লিপিড প্রোফাইল রি-এজেন্ট ব্যবহারের অভিযোগে লাইফ কেয়ার হসপিটালকে ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। 

পরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারা অনুযায়ী আল হেরা হাসপাতাল ও লাইফ কেয়ার হাসপাতাল কর্তৃপক্ষ তাৎক্ষণিক জরিমানার অর্থ পরিশোধ করে।

এ অভিযানে র‍্যাব-১ পোড়াবাড়ী ক্যাম্পের স্কোয়াড কমান্ডার সিনিয়র এএসপি মাজহারুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মেডিকেল অফিসার মোঃ আশরাফুল ইসলামসহ র‍্যাব-১, পোড়াবাড়ী ক্যাম্পের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/181806/গাজীপুরে-অনিয়মের-অভিযোগে-২-হাসপাতালকে-জরিমানা