মানসিক হাসপাতালে ভর্তির রাতেই রোগীর আত্মহত্যা

মানসিক হাসপাতালে ভর্তির রাতেই রোগীর আত্মহত্যা

মানসিক হাসপাতালে ভর্তির রাতেই রোগীর আত্মহত্যা

শাহনাজের ভর্তি রেজি: নং ১৭৭৮/৩। ভর্তির পর ১৬ নং ওয়ার্ডের জেনারেল বেডে তাকে রাখা হয়।

পাবনা প্রতিনিধি

জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার পিংনা পশ্চিমপাড়া গ্রামের লাল চান মিয়ার স্ত্রী শাহনাজ বেগম (৩৩)। মানসিক রোগের কারণে তার স্বজনরা গত রোববার দুপুরে শাহনাজকে পাবনা মানসিক হাসপাতালে ভর্তি করে রেখে যাবার পর সোমবার ভোর রাতে আত্মহত্যা করেছেন। 

পাবনা মানসিক হাসপাতাল সুত্রে জানা যায়, শাহনাজের ভর্তি রেজি: নং ১৭৭৮/৩। ভর্তির পর ১৬ নং ওয়ার্ডের জেনারেল বেডে তাকে রাখা হয়। ভর্তির দিন রাতের বেলাতেই তিনি তার পরনের শাড়ি গলায় পেচিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। তিনি ওয়ার্ডের ভেন্টিলেটরের শিকের সাথে শাড়ি বেঁধে ফাঁস নিয়েছিলেন।   রোববার রাতে ১৬ নং ওয়ার্ডে কর্মরত নার্স তানিয়া খাতুন সোমবার দুপুরে জানান, ১৬ নম্বর ওয়ার্ডে ১৩ টি বেড রয়েছে। শাহনাজ ৫নং বেডে ছিলেন। রাতে সব বেডে মশারি টানানো থাকায় অন্য রোগীদের ঘুমের মাঝে গলায় শাড়ি বেধে তিনি আত্মহত্যা করেন। নার্সিং ডিউটি রুম থেকে তার বেড মশারির আড়ালে থাকার কারনে তাকে দেখা যায়নি। 

নার্স তানিয়া খাতুন আরো জানান, রাউন্ডে বের হওয়ার সময় মনে হচ্ছিল তিনি জানালা ধরে দাড়িয়ে আছেন। কাছে গিয়ে তাকে বিছানায় শোয়ানোর চেষ্টার সময় দেখা যায় তার গলায় কাপড় দিয়ে ফাঁস লাগানো রয়েছে। এ সময় তিনি হাসপাতালের উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানান।

হাসপাতালের পরিচালক ডা. আবুল বাশার মো. আসাদুজ্জামান জানান, সেবিকাদের কাছ থেকে তিনি ঘটনা জানতে পারেন। সাথে সাথে পাবনা সদর থানা পুলিশকে জানান হয়। এছাড়া ওই নারীর স্বামীকে খবর দেয়া হয়। তারা হাসপাতালে এসে জানান তারা শাহনাজের মরদেহ এলাকায় নিয়ে যেতে চান।

এ ব্যাপারে পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম ঘটনা নিশ্চিত করে জানান, হাসপাতাল থেকে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছায়। মরদেহের সুরতহাল করে প্রকৃত ঘটনা নিশ্চিতের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। পাবনা সদর থানায় একটি অপমৃত মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/182496/মানসিক-হাসপাতালে-ভর্তির-রাতেই-রোগীর-আত্মহত্যা