খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে গুজব ঠেকাতে সতর্ক পুলিশ

খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে গুজব ঠেকাতে সতর্ক পুলিশ

খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে গুজব ঠেকাতে সতর্ক পুলিশ

বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি এবং মৃত্যু নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোকে কেন্দ্র করে কেউ অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে না পারে সেজন্য পুলিশকে সতর্ক অবস্থায় থাকতে বলা হয়েছে। পাশাপাশি পুলিশের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাদের মধ্যে যারা ছুটিতে আছেন তাদের ছুটি ২৩ নভেম্বর থেকে বাতিল করা হয়েছে। 

ঢাকা মহানগর পুলিশের একাধিক সূত্র নাম প্রকাশ না করার শর্তে বাংলাদেশ জার্নালকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

পুলিশ সূত্র জানায়, খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে স্বার্থান্বেষী বিভিন্ন গোষ্ঠী সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব বা অসত্য তথ্য ছড়াতে পারে এমন আশঙ্কা করা হচ্ছে। সে জন্য সরকারের উচ্চপর্যায় থেকে পুলিশকে সতর্ক থাকতে বলা হয়েছে। এই বার্তা পেয়েই সদর দপ্তর থেকে পুলিশের বিভিন্ন ইউনিটকে মৌখিকভাবে সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে। 

একই সঙ্গে দেশজুড়ে গোয়েন্দা তৎপরতাও বাড়ানো হয়েছে। এছাড়াও পুলিশের বিভিন্ন ইউনিটে যারা ছুটিতে আছেন তাদের ছুটি ২৩ নভেম্বর থেকে বাতিল করা হয়েছে এবং নিজ কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে। 

ডিএমপির ওয়ারী বিভাগের এক অফিস আদেশে বলা হয়েছে, মাতৃত্বকালীন, অন্তঃসত্ত্বাজনিত ও শারিরীক অসুস্থতা ছাড়া অন্য যেসব কারণে কর্মকর্তারা ছুটি নিয়েছেন তাদের বুধবারের মধ্যে কর্মস্থলে ফিরতে হবে। কেউ বুধবার ফিরে না আসলে তাদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/এএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/182625/খালেদা-জিয়ার-শারীরিক-অবস্থা-নিয়ে-গুজব-ঠেকাতে-সতর্ক-পুলিশ