বিশ্বে একদিনে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা কমেছে

বিশ্বে একদিনে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা কমেছে

বিশ্বে একদিনে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা কমেছে

বিশ্বে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও করোনা শনাক্তের সংখ্যা কমেছে।

জার্নাল ডেস্ক

বিশ্বে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও করোনা শনাক্তের সংখ্যা কমেছে। তবে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন নিয়ে বিশ্ব আবার উদ্বেগ ও উৎকণ্ঠা দেখা দিয়েছে। ইউরোপের কোনো কোনো দেশ আবার নতুন করে লকডাউনের কথা চিন্তা করছে। 

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ৩৭৬ জন। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৪ লাখ ৮১ হাজার ৩০ জন।

এর আগের দিন করোনায় বিশ্বে ৬ হাজার ৩৩৭ জনের মৃত্যু হয়। আর আক্রান্তের সংখ্যা ছিল ৫ লাখ ৬৯ হাজার ৮৩৩ জন। একই সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ৩ লাখ ৭০ হাজার ৯৮৬ জন।

 এতে এখন পর্যন্ত বিশ্বব্যাপী করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫২ লাখ ১২ হাজার ৬ জনে। আর আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ কোটি ১৩ লাখ ৫৫ হাজার ৪৯০ জনে।  এখন পর্যন্ত মোট সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ২৩ কোটি ৬০ লাখ ৫১ হাজার ২৪৫ জনে। 

রোববার (২৮ নভেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সর্বশেষ এসব তথ্য পাওয়া গেছে।

ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১২৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৬১২ জন।  এতে দেশটিতে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৯০ লাখ ৭৭ হাজার ৬৯৫ জন। এছাড়া মৃত্যুর সংখ্যা ৭ লাখ ৯৯ হাজার ৩১২ জন। 

একই সময়ে মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা রাশিয়াতে নতুন করে ১২৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৭১ হাজার ৫৩১ জন।

অন্যদিকে আমাদের প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৪৬ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৬১৯ জন। এতে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৪৫ লাখ ৭১ হাজার ৩৬৮ জন। আর মৃত্যু ৪ লাখ ৬৭ হাজার ৯৭৯ জন। 

কয়েক মাস আগেও করোনায় মৃত্যু ও আক্রান্তের দিক দিয়ে শীর্ষে অবস্থান করা ব্রাজিলে নতুন করে ৯ হাজার ২৩৩ জন আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ২৩৬ জনের। এতে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ২০ লাখ ৭৬ হাজার ৮৬৩ জনে। আর মৃত্যুর সংখ্যা ৬ লাখ ১৪ হাজার ২৩৬ জনে। 

গত একদিনে জার্মানিতে মৃত্যু হয়েছে ১৭০, তুরস্কে ১৯২, মেক্সিকো ১৬৫, পোল্যান্ডে ৩৭৮,  ইউক্রেনে ৫৬৮ ও যুক্তরাজ্যে ১৩১ জনের। 

বাংলাদেশ জার্নাল/জেবি

 

 

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/international/183067/বিশ্বে-একদিনে-মৃত্যু-ও-আক্রান্তের-সংখ্যা-কমেছে