রাজশাহী মেডিকেলে আরও দুজনের মৃত্যু

রাজশাহী মেডিকেলে আরও দুজনের মৃত্যু

রাজশাহী মেডিকেলে আরও দুজনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গেল ২৪ ঘণ্টায় আরও দুইজনের মৃত্যু হয়েছে।

বাংলাদেশ

রাজশাহী প্রতিনিধি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গেল ২৪ ঘণ্টায় আরও দুইজনের মৃত্যু হয়েছে। 

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। তবে করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে নাটোরের একজন মারা গেছেন। এছাড়া করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় মারা গেছেন পাবনার আরেকজন। 

এদিকে, ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে বুধবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৪০ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ৪০ জন। বর্তমানে রাজশাহীর ১৯ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬ জন, নাটোরের ৪ জন, নওগাঁর ২ জন, পাবনার ৪ জন এবং কুষ্টিয়ার ৪ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৬ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২৯ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৫ জনের। এ ছাড়া ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১১ জন। এই একদিনে হাসপাতাল ছেড়েছেন ৬ জন।

এর আগে মঙ্গলবার রামেক হাসপাতাল ল্যাবে ৫৭ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে একটি নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ২৪৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

এর মধ্যে ৭ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা অনুপাতে করোনা শনাক্তের হার রাজশাহীতে ১ দশমিক ৮৩ শতাংশ, জয়পুরহাটে ৮ দশমিক ৫৭ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জে ১২ দশমিক ৫০ শতাংশ।

বাংলাদেশ জার্নাল/ওএফ

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/180965/রাজশাহী-মেডিকেলে-আরও-দুজনের-মৃত্যু