ঝালকাঠির দগ্ধ ৭ জন শেখ হাসিনা বার্নে

ঝালকাঠির দগ্ধ ৭ জন শেখ হাসিনা বার্নে

ঝালকাঠির দগ্ধ ৭ জন শেখ হাসিনা বার্নে

নিজস্ব প্রতিবেদক

ঝালকাঠির সুগন্ধা নদীর তীরবর্তী পদ্মা অয়েল কোম্পানির ডিপোর দক্ষিণপাড়ে সাগর নন্দিনী-৩ জাহাজে বিস্ফোরণে সাতজন দগ্ধ হয়েছেন।

শুক্রবার রাত ৯টায় তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটের জরুরি বিভাগে ভর্তি করা হয়। দগ্ধরা হলেন- রিপন (৪০), মেহেদী হাসান (২৮), রনি (২৭), শহীদ তালুকদার (৩৮), আশিকুর রহমান (২১), ইমাম হোসেন (২১) ও রুবেল (৩৮)।

এ বিষয়টি নিশ্চিত করেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটের আবাসিক সার্জন ডা. এসএম আইউব হোসেন। তিনি জানান, ঝালকাঠি থেকে আমাদের এখানে সাতজন এসেছেন। এদের মধ্যে রিপনের ৫২ শতাংশ, মেহেদী হাসানের ৫৫ শতাংশ, রনির ৫৪ শতাংশ, শহীদ তালুকদারের ৭০ শতাংশ, আশিকুর রহমানের ৬৬ শতাংশ, ইমাম হোসেনের ২ শতাংশ ও রুবেলের ২ শতাংশ দগ্ধ হয়েছেন। 

ইমাম ও রুবেল ছাড়া সবার অবস্থা আশঙ্কাজনক। তাদের পাঁচজনকে পোস্ট অপারেটিভে রাখা হয়েছে। সেখান থেকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে জাহাজের ইঞ্জিন রুমে পাম্প মেশিন মেরামতের সময় বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের ফলে ওই রুমে আগুন ধরে যায়। এতে জাহাজের ১৩ স্টাফের মধ্যে আট শ্রমিক দগ্ধ হন। দগ্ধদের মধ্যে সুকানি কামরুল ইসলাম (৩৫) ঘটনাস্থলেই নিহত হন।

বাংলাদেশ জার্নাল/এএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/181315/ঝালকাঠির-দগ্ধ-৭-জন-শেখ-হাসিনা-বার্নে