কুমিল্লায় নির্বাচনী সহিংসতায় নিহতের ঘটনায় মামলা

কুমিল্লায় নির্বাচনী সহিংসতায় নিহতের ঘটনায় মামলা

কুমিল্লায় নির্বাচনী সহিংসতায় নিহতের ঘটনায় মামলা

কুমিল্লার মেঘনা উপজেলার মানিকাচর ইউনিয়নে একটি ভোট কেন্দ্রে নির্বাচনী সহিংসতায় এক অটোরিকশাচালকের নিহতের ঘটনায় মামলা...

বাংলাদেশ

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার মেঘনা উপজেলার মানিকাচর ইউনিয়নে একটি ভোটকেন্দ্রে নির্বাচনী সহিংসতায় এক অটোরিকশাচালকের নিহতের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা ১০০ জনকে আসামি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে শনিবার সন্ধ্যায় মেঘনা থানার ওসি আবদুল মজিদ বলেন, কেন্দ্রের প্রিজাইডিং অফিসার সরকার মফিজুল ইসলাম শনিবার মামলাটি দায়ের করেছেন।

এদিকে একই উপজেলার ভাওরখোলা ইউনিয়নের খিরারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে সানাউল্লাহ ঢালির (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যুর ঘটনায় পরিবার এখনো মামলা দায়ের করেনি।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) উপজেলার মানিকাচর ইউনিয়নের আমিরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে সহিংসতার ঘটনায় শাওন আহমেদ (৩২) নামে একজন সিএনজি অটোরিকশাচালক নিহত হন।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, এদিন বেলা সাড়ে ১২টার দিকে মেঘনার মানিকাচর ইউনিয়নের আমিরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে আধিপত্য নিয়ে নৌকা ও বিদ্রোহী প্রার্থীর কর্মী-সমর্থকরা দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় পুলিশের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়।

ঘটনার সময় মারাত্মক আহত শাওনকে মেঘনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অপরদিকে একই উপজেলার ভাওরখোলা ইউনিয়নের খিরারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে মেম্বার প্রার্থী মনির হোসেন (ভারপ্রাপ্ত চেয়ারম্যান) ও মহসিনের কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় মনিরের ভাই সানাউল্লাহ ঢালি আতঙ্কে হৃদরোগে আক্রান্ত হন। এ ঘটনায় তার পরিবার থানায় অভিযোগ দেয়নি।

মেঘনা থানার ওসি আবদুল মজিদ বলেন, নিহত শাওনের মৃত্যুর ঘটনায় তার পরিবার থানায় অভিযোগ না দেয়ায় ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। মামলায় এজাহার নামীয় কাউকে আসামি করা হয়নি। এ ঘটনায় এখনো কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

এসময় সানাউল্লাহ ঢালির মৃত্যুর ঘটনায়ও তার পরিবার থানায় অভিযোগ দেয়নি বলেও জানান করেন তিনি।

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/181445/কুমিল্লায়-নির্বাচনী-সহিংসতায়-নিহতের-ঘটনায়-মামলা