কালিয়াকৈর পৌর নির্বাচন: মেয়র অবরুদ্ধ, মাইক ভাংচুরে আটক ২

কালিয়াকৈর পৌর নির্বাচন: মেয়র অবরুদ্ধ, মাইক ভাংচুরে আটক ২

কালিয়াকৈর পৌর নির্বাচন: মেয়র অবরুদ্ধ, মাইক ভাংচুরে আটক ২

বাংলাদেশ

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের কালিয়াকৈর পৌরসভার নির্বাচনের মেয়র প্রার্থী ও বর্তমান মেয়রের প্রচাণায় বাধা সৃষ্টি, কার্যালয়সহ মেয়রকে অবরুদ্ধ করে রাখার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে সোমবার সকালে পৌর এলাকার সফিপুর ও চন্দ্রা পল্লীবিদ্যুৎ আঞ্চলিক কার্যালয়ে। 

হামলার ও ভাংচুরের অভিযোগে ২ জনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন, কালিয়াকৈর পৌর এলাকার কালামপুর এলাকার মো. ইব্রাহীম (২৪) ও মো. শামিম হোসেন (২০)।

কালিয়াকৈর পৌরসভার বর্তমান মেয়র মো. মজিবুর রহমান জানান, আগামী ২৮ নভেম্বর কালিয়াকৈর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনি এ নির্বাচনে এবারও মেয়র প্রার্থী। প্রার্থীরা তাদের প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন। তিনি প্রচারণায় নামতে গেলেই প্রতিপক্ষের ক্ষমতাসীন দলের প্রার্থী রেজাউল করিম রাসেলের কর্মীরা তাকে বিভিন্ন হুমকি ও বাধা দিচ্ছে।    সোমবার সকালে পৌরসভার সফিপুর আঞ্চলিক কার্যালয়ে কাজ করার সময়ে সরকার দলীয় মেয়র প্রার্থীর অর্ধশতাধীক কর্মী তাকে ওই কার্যালয় অবরুদ্ধ করে রাখে। এতে স্থানীয় নাগরিকরা বিভিন্ন কাজে গিয়ে নানা ভোগান্তির শিকার হন। খবর পেয়ে কালিয়াকৈর থানা পুলিশ ঘটনাস্থলে গেলে তারা পালিয়ে যায়। 

এছাড়া এদিন বিকালে মেয়র মজিবুর রহমানের পক্ষে প্রচারণাকালে পৌরসভার কালামপুর এলাকায় প্রচার চালায়। এসময়ে রেজাউল করিম রাসেলের কর্মী মো. ইব্রাহীম (২৫) ও মো. শামিম হোসেন (২০)-এর নেতৃত্বে ১০-১২ জন যুবক তাদের নির্বাচনী কাজে বাধা দেয়। একপর্যায়ে তারা প্রচারের মাইকের তার ছিঁড়ে তছনছ করাসহ তার নির্বাচনী প্রচারের থাকা কর্মীদেরকে মারধর করে। খবর পেয়ে কালিয়াকৈর থানা পুলিশ ঘটনাস্থলে ধাওয়া করে ওই দুইজনকে আটক করে। এসময় অন্যরা পালিয়ে যায়।

এ ব্যাপারে রেজাউল করিম রাসেল বলেন, মেয়র মুজিবুর রহমান তার বিরুদ্ধে নানা মিথ্যা অভিযোগ দিয়ে এ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চাইছেন। পুলিশসহ স্থানীয় প্রশাসনের সহানুভূতি পেতে তিনি বিভিন্ন নাটক করছেন। এছাড়া নিজেরাই নিজেদের মাইকের তার ছিড়ে ও তছনছ করে আমার লোকজনের উপর দোষ চাপানো হচ্ছে।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী বলেন, মেয়র মজিবুর রহমানকে নানা হুমকি ও তার নির্বাচনী প্রচারের কাজে ব্যবহৃত মাইকের তার ছিঁড়ে ফেলেছে কয়েকজন যুবক। এ অভিযোগ পেয়ে কালামপুর এলাকা থেকে ওই দুইজনকে আটক করা হয়েছে। ওই ঘটনায় রাত ৮টা পর্যন্ত লিখিত কোন অভিযোগ পাননি বলে জানান ওসি।

বাংলাদেশ জার্নাল/এএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/181677/কালিয়াকৈর-পৌর-নির্বাচন-মেয়র-অবরুদ্ধ-মাইক-ভাংচুরে-আটক-২