ঢাবির গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের ভর্তি পরীক্ষা আজ

ঢাবির গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের ভর্তি পরীক্ষা আজ

ঢাবির গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের ভর্তি পরীক্ষা আজ

এমসিকিউ পদ্ধতিতে অনুষ্ঠিত পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে পাস নম্বর ৪০। যারা ৪০-এর কম নম্বর পাবে তাদেরকে ভর্তির জন্য বিবেচনা করা হবে না।

ঢাবি প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের অন্তর্গত গার্হস্থ্য অর্থনীতি কলেজগুলোতে ২০২০-২১ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ সম্মান ভর্তি পরীক্ষা হবে আজ।

শুক্রবার সকাল ১০টায় পরীক্ষা শুরু হবে। এক ঘণ্টার পরীক্ষা শেষ হবে বেলা ১১টায়। ইউনিটটিতে শুধু নারী শিক্ষার্থীরা অংশ নেবেন।

এমসিকিউ পদ্ধতিতে অনুষ্ঠিত পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে পাস নম্বর ৪০। যারা ৪০-এর কম নম্বর পাবে তাদেরকে ভর্তির জন্য বিবেচনা করা হবে না। ভর্তি পরীক্ষার প্রশ্ন উচ্চ মাধ্যমিক পর্যায়ের পাঠ্যসূচি অনুযায়ী হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সকালে ইডেন মহিলা কলেজ সংলগ্ন গভর্নমেন্ট কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সায়েন্সে (পুরনো হোম ইকনমিক্স কলেজ) পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করবেন।

ঢাবির স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের অধীনে গার্হস্থ্য অর্থনীতি কলেজে সিট সংখ্যা ৮০০টি, বাংলাদেশ গার্হস্থ্য অর্থনীতি কলেজে ৭৫০টি, ন্যাশনাল কলেজ অব হোম ইকোনমিক্সে ৫৫০টি, ময়মনসিংহ গার্হস্থ্য অর্থনীতি কলেজে ১০০টি, আকিজ কলেজ অব হোম ইকোনমিক্সে ২৭৫টি। সর্বমোট ২৪৭৫টি আসন রয়েছে।

গার্হস্থ্য অর্থনীতিতে স্নাতকের (সম্মান) নির্ধারিত বিষয়গুলো হলো- খাদ্য ও পুষ্টি বিজ্ঞান (শুধুমাত্র বিজ্ঞান শাখার জন্য), বস্ত্র পরিচ্ছদ ও বয়ন শিল্প (শুধুমাত্র বিজ্ঞান শাখার জন্য), সম্পদ ব্যবস্থাপনা ও এন্টারপ্রেনরশিপ, শিশু বিকাশ ও সামাজিক সম্পর্ক, শিল্পকলা ও সৃজনশীল শিক্ষা।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/education/181209/ঢাবির-গার্হস্থ্য-অর্থনীতি-ইউনিটের-ভর্তি-পরীক্ষা-আজ