জয়পুরহাটে যৌন হয়রানির শিকার স্কুলছাত্রীর আত্মহত্যা

জয়পুরহাটে যৌন হয়রানির শিকার স্কুলছাত্রীর আত্মহত্যা

জয়পুরহাটে যৌন হয়রানির শিকার স্কুলছাত্রীর আত্মহত্যা

বৃহস্পতিবার বিকেলে এ আত্মহত্যার ঘটনা ঘটে। অভিযুক্ত রফিকুল ইসলাম (৪০) স্থানীয় একটি স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য...

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বাঘাপাড়া গ্রামে যৌন হয়রানির অপমান সহ্য করতে না পেরে অষ্টম শ্রেণির এক ছাত্রী আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। 

বৃহস্পতিবার বিকেলে এ আত্মহত্যার ঘটনা ঘটে। অভিযুক্ত রফিকুল ইসলাম (৪০) স্থানীয় একটি স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য।

নিহতের পরিবার ও স্থানীয়রা জানান, বাঘাপাড়া গ্রামের রফিকুল ইসলাম দীর্ঘদিন থেকে অষ্টম শ্রেণির বুদ্ধি প্রতিবন্ধী ওই শিক্ষার্থীকে (১৪) বিরক্ত করে আসছিলেন। গেল ৭ নভেম্বর স্কুলের এসএসসি শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে অন্যান্যদের সাথে উপস্থিত ছিলেন ওই শিক্ষার্থী। অনুষ্ঠান শেষ করে বিকেলে সে বাড়ি ফিরছিল। পথে তার সাথে দেখা হয় বড়তারা গ্রামের শাহিনুর রহমানের। শাহিনুর তাকে বাড়ি পৌঁছে দেওয়ার কথা বলে তার মোটরসাইকেলে তুলে নিয়ে ভিন্ন পথ ঘুরে স্কুলের পরিত্যক্ত ঘরের সামনে নেমে দেয়। তখন বিকেল সাড়ে ৫টা। এ সময় রফিকুল এসে ওই শিক্ষার্থীকে কৌশলে স্কুলের পরিত্যক্ত ঘরে নিয়ে যৌন নির্যাতন করে। তখন ওই শিক্ষার্থী কান্না শুরু করলে স্থানীয় লোকজন এগিয়ে আসলে রফিকুল পালিয়ে যায়। এ ঘটনায় ৮ নভেম্বর রফিকুল ইসলাম ও শাহিনুর রহমানের নামে ক্ষেতলাল থানায় মামলা হয়। এ ঘটনায় লোক লজ্জায় ওই ছাত্রী বৃহস্পতিবার বিকেলে ঘরে গলায় ওড়না পেচিয়ে আত্মহত্যা করে।

নিহতের বড় বোন জানান, আমার বোন বুদ্ধি প্রতিবন্ধি হলেও সে সবকিছু বুঝতো। সেদিনের ওই ঘটনার পর থেকে সে বাড়ি থেকে বের হতোনা। লোক লজ্জার ভয়ে সব সময় চিন্তিত থাকতো, কারও সাথে তেমন কথা বলতো না। বৃহস্পতিবার বাড়িতে কেউ না থাকার সুযোগে সে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে। আমরা এ ঘটনার সুষ্ঠ বিচার চাই।

এ বিষয়ে ক্ষেতলাল থানার অফিসার ইনচার্জ (ওসি) নীরেন্দ্রনাথ মন্ডল বলেন, পুর্বের ঘটনায় থানায় মামলা হয়েছে। নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ঘটনাটি গুরুত্বের সাথে তদন্ত চলছে। পলাতক আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

বাংলাদেশ জার্নাল/এএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/182023/জয়পুরহাটে-যৌন-হয়রানির-শিকার-স্কুলছাত্রীর-আত্মহত্যা