মনোহরগঞ্জে অগ্নিকাণ্ডে ১৩ দোকান পুড়ে ছাই

মনোহরগঞ্জে অগ্নিকাণ্ডে ১৩ দোকান পুড়ে ছাই

মনোহরগঞ্জে অগ্নিকাণ্ডে ১৩ দোকান পুড়ে ছাই

বাংলাদেশ

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার মনোহরগঞ্জে অগ্নিকাণ্ডে ১৩টি দোকান পুড়ে গেছে। এতে প্রায় অর্ধ কোটি টাকা সমমূল্যের ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন দোকান মালিকরা।

বৃহস্পতিবার দিবাগত রাত ২টায় উপজেলা সদরের খিলা ইউনিয়নের সিকচাইল বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত ২টার পর উপজেলার সিকচাইল বাজারে বৈদ্যুতিক খুঁটি সংলগ্ন মুক্তিযোদ্ধা স্টোরে আগুন লাগে। আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়লে নিমিষেই পুড়ে যায় পাশে থাকা তানভীর স্টোর, মায়ের দোয়া কপি হাউজ, বেপারী স্টোর, কিরন ফার্মেসী, মোমিন ফার্মেসী, আমিন ফার্মেসীসহ ১৩টি দোকান।

এ সময় বিভিন্ন দোকানের ক্যাশে থাকা নগদ প্রায় ৬ লক্ষাধিক টাকা, ১৩টি বৈদ্যুতিক মিটার, ফ্রিজ, টেলিভিশনসহ সকল আসবাবপত্র পুড়ে যায়। এতে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন দোকান মালিকরা। ফায়ার সার্ভিসের ১টি ইউনিট ঘটনাস্থলে আসার আগেই পুড়ে ছাই হয়ে যায় ওই বাজারের ১৩ ক্ষুদে ব্যবসায়ীর স্বপ্ন।

শুক্রবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন মনোহরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজিয়া হোসেন ও খিলা ইউনিয়নের চেয়ারম্যান আল আমিন ভুঁইয়া। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সরকারিভাবে সহায়তা প্রদানের জন্য চেষ্টা করা হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/182128/মনোহরগঞ্জে-অগ্নিকাণ্ডে-১৩-দোকান-পুড়ে-ছাই