নির্বাচন পরবর্তী সহিংসতায় শিক্ষকসহ পরিবারের ৩ জন আহত

নির্বাচন পরবর্তী সহিংসতায় শিক্ষকসহ পরিবারের ৩ জন আহত

নির্বাচন পরবর্তী সহিংসতায় শিক্ষকসহ পরিবারের ৩ জন আহত

গত রোববার সকালে ধামরাই উপজেলার চৌহাট ইউনিয়নের বাঙ্গলা গ্রামে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে...

বাংলাদেশ

ধামরাই প্রতিনিধি

ঢাকার ধামরাইয়ে নির্বাচন পরবর্তী পূর্ব শত্রুতার জেরে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে শিক্ষকসহ একই পরিবারের  ৩ জনকে গুরুতর আহত করেছে দুর্বৃতরা। পরে আহতদের উদ্ধার করে উপজেলা সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।  

গত রোববার সকালে উপজেলার চৌহাট ইউনিয়নের বাঙ্গলা গ্রামে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

জানা যায়, ১১ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে রিপনের নেতৃত্বে পূর্ব শত্রুতার জেরে উয়ার্শী বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সাইফুল ইসলাম(৪৪), তার ছোট ভাই মহিউদ্দিন (৩৪) ও সাইফুলের ছেলে আল মাহমুদ পলাশকে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করেন।

গুরুতর আহত অবস্থায় তাদেরকে উদ্ধার করে ধামরাই সরকারি স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করা হয়। সাইফুল ইসলামের ভাই ও ভাতিজা প্রাথমিক চিকিৎসা নেওয়ার পর চলে যান। কিন্তু শিক্ষক সাইফুল ইসলামের অবস্থা আশঙ্কাজনক। তার মাথায় ধারালো অস্ত্র দিয়ে কোপানো হয়েছে। মাথায় ৭/৮ টি সেলাই করা হয়েছে। তিনি এখনো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ চিকিৎসাধীন। 

এ ব্যাপারে ধামরাই থানায় ৭ জনকে আসামি করে লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগীর ছোট ভাই মহিউদ্দিন ।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ১১ নভেম্বর বৃহস্পতিবার ধামরাই উপজেলার ১৫ ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে চৌহাট ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী পারভীন হাসান প্রীতি ঘোড়া প্রতীক নিয়ে প্রতিদ্বন্দীতা করে বিজয়ী হয়। বিজয়ী হওয়ার পর থেকে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আনারস মার্কার মোঃ নজরুল ইসলাম এর সমর্থক শিক্ষক সাইফুল ইসলাম, তার ভাই মহিউদ্দিন ও ছেলে পলাশের উপর দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালিয়ে গুরুতর আহত করে ঘোড়া মার্কার সমর্থক রিপন,নাজিম উদ্দিনসহ অজ্ঞাত আরও ৫/৭ জন। সাইফুল ইসলাম আনারস প্রতীকের পক্ষে কাজ করেছেন বলে এমন ঘটনা ঘটেছে বলে জানান স্থানীয়রা।

আহত স্কুল শিক্ষক সাইফুল ইসলাম বলেন, ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলামের আনারস প্রতীকের আমি একজন কর্মী ছিলাম। আনারস মার্কার পক্ষে ভোটারদের কাছে গিয়ে ভোট চেয়েছি বিধায় ঘোড়া মার্কার সমর্থকরা আমাকে বাঙ্গলা গ্রামের মসজিদের কাছে ১০/১২ জনের একটি দল দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আমার উপর অতর্কিত হামলা চালায়। এতে আমার ছোট ভাই ও সন্তান এগিয়ে আসলে তাদের উপরও হামলা চালায়। 

আনারস প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম বলেন, সাইফুল ইসলাম ও তার ভাই আমার সমর্থক ছিল। আমার প্রতিপক্ষ নির্বাচনে জয় লাভ করেছে। তাই বলে একজন শিক্ষককে এভাবে মারতে হবে। তার জীবন নিয়ে এখন আশঙ্কায় রয়েছে। তার মাথায় ৫/৬ টি সেলাই করা হয়েছে। এ বিষয়ে থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে। 

ধামরাই থানার অফিসার ইনচার্জ আতিকুর রহমান বলেন,চৌহাট ইউনিয়নে মারামারির ঘটনায় একটি অভিযোগ পেয়েছি । বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/এএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/181683/নির্বাচন-পরবর্তী-সহিংসতায়-শিক্ষকসহ-পরিবারের-৩-জন-আহত