নামিবিয়াকে পাত্তাই দিলোনা শ্রীলঙ্কা

নামিবিয়াকে পাত্তাই দিলোনা শ্রীলঙ্কা

নামিবিয়াকে পাত্তাই দিলোনা শ্রীলঙ্কা

খেলাধুলা

স্পোর্টস ডেস্ক

জয়ের জন্য মাত্র ৯৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই তিন উইকেট হারিয়ে দারুণ বিপদে পড়ে যায় শ্রীলংকা। কিন্তু ২৬ রানে তৃতীয় উইকেট পড়ার পর আর কোনো বিপদ ঘটেনি। বরং, শুরুর ধাক্কা কিংবা ভয় কাটিয়ে অনায়াসেই ৭ উইকেট আর ৩৯ বল হাতে রেখে বিশাল জয় নিয়ে মাঠ ছেড়েছে শ্রীলঙ্কা। 

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কান বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে মাত্র ৯৬ রানেই অলআউট হয় নামিনিয়া। আর এই লক্ষ্য তাড়া করতে নেমে ১৩.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌছে যায় অধিনায়ক দাসুন শানাকার দল।

এই সহজ লক্ষ্যের তাড়ায় অবশ্য শুরুটা ভালো হয়নি শ্রীলংকার। ১৮ রানেই ২ উইকেট হারিয়ে ফেলে তারা। দ্বিতীয় ও তৃতীয় ওভারে যথাক্রমে ১১ ও ৫ রানে আউট হয়ে যান কুশল পেরেরা ও পাথুম নিশাঙ্কা। ৬ষ্ঠ ওভারে দিনেশ চান্দিমালকে মাত্র ৫ রানে ফিরিয়ে দেন স্মিথ। এ সময় স্কোর দাঁড়ায় ৩ উইকেটে ২৬ রান। এমন বোলিং করে রীতিমতো তাক লাগিয়ে দিয়েছিলেন নামিবিয়ান বোলাররা।

কিন্তু আভিস্কা ফার্নান্দো ও ভানুকা রাজাপাকসের অনবদ্য ব্যাটিংয়ে সহজ জয় পায় শ্রীলংকা। ভানুকা রাজাপাকসে রীতিমতো ঝড় তোলেন। ৪ বাউন্ডারি ও ২ ছক্কা হাঁকিয়ে মাত্র ২৭ বলে করেন ৪২ রান। অন্যদিকে ২ ছক্কার মারে ফার্নান্দো করেন ২৮ বলে ৩০ রান। 

এর আগে টসে হেরে ব্যাটিং করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারায় নামিবিয়া। ইনিংসের তৃতীয় ওভারেই বিপদে পড়েন স্টিফেন বার্ড। মহেশ থিকশানার অফ স্পিনে বিভ্রান্ত হয়ে সাজঘরে ফেরেন স্টিফেন। দলীয় ২৯ রানে আরেক ওপেনার জেন গ্রিনকেও ফেরান থিকশানা। এরপর দলের হাল ধরেন ক্রেইগ উইলিয়ামস ও জেরহার্ড এরাসমাস। তৃতীয় উইকেটে তারা গড়েন ৩৯ রানের ‍জুটি। ১২.২ ওভারে ২ উইকেটে ৬৮ রান করা নামিবিয়া এরপর চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায়।

প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে আসা দলটি। কিন্তু এরপর ২৮ রানে শেষ ৮ উইকেট হারিয়েছে তারা। ধুঁকতে ধুঁকতে ৯৬ রানে থেমেছে নামিবিয়া। ১৫ বলে ১২ রানে অপরাজিত থাকেন জে স্মিট। নাবিবিয়ার ব্যাটসম্যানদের মধ্যে কেউ ত্রিশের ঘরও ছুঁতে পারেননি।

শ্রীলঙ্কার মহেশ থিকশানা ২৫ রান দিয়ে নিয়েছেন ৩টি উইকেট। ২টি করে উইকেট শিকার লাহিরু কুমারা আর হাসারাঙ্গা ডি সিলভার।

বাংলাদেশ জার্নাল/এএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/sports/178438/নামিবিয়াকে-পাত্তাই-দিলোনা-শ্রীলঙ্কা