ভোট গণনা শুরু, অপেক্ষায় মমতা

ভোট গণনা শুরু, অপেক্ষায় মমতা

ভোট গণনা শুরু, অপেক্ষায় মমতা

ভারতের পশ্চিমবঙ্গের দক্ষিণ কলকাতার ভবানীপুর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের ফলের অপেক্ষায় রাজ্যজুড়ে টানটান পরিস্থিতি বিরাজ করছে।

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের পশ্চিমবঙ্গের দক্ষিণ কলকাতার ভবানীপুর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের ফলের অপেক্ষায় রাজ্যজুড়ে টানটান পরিস্থিতি বিরাজ করছে। বেলা গড়াতেই জানা যাবে মমতার ভাগ্যে কী আছে। 

সকাল ৮টা থেকে ভোট গণনা শুরু হলো ভবানীপুরের উপনির্বাচনের। ভোট গণনা করা হচ্ছে এলগিন রোডের শাখাওয়াত মেমোরিয়াল গভর্নমেন্ট গার্লস হাইস্কুলে। গণনা হবে ২১ রাউন্ড।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে। 

এদিকে, ভোট গণনাকে কেন্দ্র করে ত্রিস্তরীয় নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। প্রথম বলয়ে আছে স্থানীয় পুলিশ। দ্বিতীয় বলয়ে রাজ্য পুলিশ। গণনাকেন্দ্রের বাইরে নিরাপত্তার দায়িত্বে আছে কেন্দ্রীয় বাহিনী। গণনাকেন্দ্রের ২০০ মিটারের মধ্যে জারি রয়েছে ১৪৪ ধারা।

ভবানীপুর বিধানসভা আসনের উপনির্বাচনে প্রার্থী হয়েছেন মমতা ব্যানার্জী। মুখ্যমন্ত্রী থাকতে হলে তাকে জিততেই হবে। ভবানীপুরের উপনির্বাচনে মমতার জয় নিয়ে সংশয় নেই তৃণমূল শিবিরের। তাদের ভাবনা শুধু ব্যবধানের অঙ্ক নিয়ে।

বেলা গড়াতেই জানা যাবে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী পদে মমতা আর থাকতে পারছেন কিনা। নাকি অন্যদিকে মোড় নেবে তার রাজনৈতিক জীবন। একই সঙ্গে মুর্শিদাবাদের দুই কেন্দ্র জঙ্গিপুর ও সমশেরগঞ্জের উপনির্বাচনের ফলও প্রকাশিত হবে আজ।

ভবানীপুর উপনির্বাচনে ভোট পড়ে ৫৭ শতাংশের বেশি। গত ২৬ এপ্রিলের বিধানসভা ভোটে এই কেন্দ্রে ভোট পড়েছিল প্রায় ৬২ শতাংশ। তৃণমূলের প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায় জয়ী হন ২৮,৭১৯ ভোটের ব্যবধানে।

বাংলাদেশ জার্নাল/এমএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/international/176530/ভোট-গণনা-শুরু-অপেক্ষায়-মমতা