চেয়ারম্যান প্রার্থীর লাঠি মিছিল ও প্রতিদ্বন্দ্বীর গাড়িতে হামলার অভিযোগ

চেয়ারম্যান প্রার্থীর লাঠি মিছিল ও প্রতিদ্বন্দ্বীর গাড়িতে হামলার অভিযোগ

চেয়ারম্যান প্রার্থীর লাঠি মিছিল ও প্রতিদ্বন্দ্বীর গাড়িতে হামলার অভিযোগ

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে নগরকান্দা উপজেলার ডাঙ্গী ইউনিয়ন আওয়ামী লীগ মনোনীত (নৌকা প্রতিকের) চেয়ারম্যান প্রার্থী কাজী আবুল কালামের বিরুদ্ধে, গত ২৭ অক্টোবর বুধবার সন্ধ্যায় নির্বাচনী আইন লঙ্ঘন করে লাঠি মিছিল করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় তাকে শোকজও করেছে নির্বাচন কমিশন। 

এছাড়াও একই ইউনিয়নের (মোটরসাইকেল প্রতীক) প্রার্থী সরদার সাইফুজ্জামান বুলবুল এর গাড়ীতে হামলার ঘটনায় নির্বাচন কমিশন বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন প্রার্থী বুলবুল সরদার।

লিখিত অভিযোগে তিনি জানান, আমি ডাঙ্গী ইউনিয়নের স্থানীয় নির্বাচনে একজন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী। গত (২৭ অক্টোবর) তারিখে আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী কাজী আবুল কালামের নেতৃত্বে তার সমর্থকেরা ইউনিয়নের বিভিন্ন স্থানে লাঠি মিছিল করে এবং স্থানীয় ভোটারদের মাঝে ভয়ভীতি সঞ্চার সহ আমার নির্বাচনী কাজে ব্যবহৃত মাইক্রোবাসে হামলা চালায় ও আমার সমর্থকদের মারপিঠ, ভয়ভীতি এবং ভোট চাইতে গেলে হুমকি দিচ্ছে। তাই তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য আমি নির্বাচন কমিশন বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছি।

এ ব্যাপারে জানতে চেয়ে কাজী আবুল কালামের মুঠোফোনে যোগাযোগ করা হলে তার নম্বরটি বন্ধ পাওয়া যায়।

এ ব্যাপারে দায়িত্বরত রিটানিং অফিসার শেখ তানভীর আখতার বলেন, নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের দায়ে তাকে শোকজ করা হয়েছে। উপযুক্ত জবাব দিতে না পারলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

বাংলাদেশ জার্নাল/এএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/politics/179543/চেয়ারম্যান-প্রার্থীর-লাঠি-মিছিল-ও-প্রতিদ্বন্দ্বীর-গাড়িতে-হামলার-অভিযোগ