সদরঘাটগামী বাসে ‘হাফপাস’ চান জবি শিক্ষার্থীরা

সদরঘাটগামী বাসে ‘হাফপাস’ চান জবি শিক্ষার্থীরা

সদরঘাটগামী বাসে ‘হাফপাস’ চান জবি শিক্ষার্থীরা

অনুপম মল্লিক আদিত্য, জবি প্রতিনিধি

ঢাকার বিভিন্ন জায়গা থেকে আগত সদরঘাটগামী বাসে নিজেদের জন্য ‘হাফপাস’ চালুর দাবি জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর দেওয়া এক স্মারকলিপিতে এ দাবি জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে হল না থাকায় বেশির ভাগ শিক্ষার্থী ঢাকার বিভিন্ন এলাকায় বাস করেন। প্রতিদিনই তাদের সদরঘাটগামী লোকাল বাসে যাতায়াত করতে হয়। বর্তমানে এই বাসগুলোতে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ড থাকার পরেও কোনো হাফ ভাড়া বা ছাড় দেয়া হয় না।

স্মারকলিপিতে আরও বলা হয়েছে, হাফ পাসের কথা বললে বাসের হেলপার বা কন্ডাক্টররা বাগবিতণ্ডা করেন। অনেক সময় তারা শিক্ষার্থীদের লাঞ্ছিতও করেন। এমনকি কখনও কখনও শিক্ষার্থীদের চলন্ত বাস থেকে নামিয়েও দেয়া হয়।

এতে বলা হয়েছে, করোনার আগে শিক্ষার্থীদের ভাড়া হাফ নেয়া হতো। বিশ্ববিদ্যালয় খোলার পরেও এখন আর বাসে হাফ ভাড়া নিতে চায় না। প্রশাসন যেন এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. মোস্তফা কামাল বলেন, ‘শিক্ষার্থীদের কল্যাণে আমরা বাসসংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করব। বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ডধারী সব শিক্ষার্থীর কাছ থেকে হাফ ভাড়া নিতে তাদের বলব এবং শিক্ষার্থীদের সঙ্গে যেন কেউ কোনো ধরনের ঝামেলা না করে সে বিষয়ে কঠোর হতে বলব।’

বাংলাদেশ জার্নাল/এএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/education/179538/সদরঘাটগামী-বাসে-হাফপাস-চান-জবি-শিক্ষার্থীরা