বাংলাদেশ পুলিশে এসআই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

বাংলাদেশ পুলিশে এসআই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

বাংলাদেশ পুলিশে এসআই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

অনলাইন ডেস্ক

উপ-পরিদর্শক (এসআই-নিরস্ত্র) পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পুলিশ। বৃহস্পতিবার রাতে বাংলাদেশ পুলিশের ভেরিফায়েড পেইজে এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। তবে কতজন নেওয়া হবে তা এখনো বলা হয়নি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৮ অক্টোবর (শুক্রবার) সকাল ১০টা থেকে ৪ নভেম্বর (বৃহস্পতিবার) বিকেল ৫টা পর্যন্ত অনলাইনে চাকরির জন্য আবেদন করা যাবে। বাংলাদেশ পুলিশের অফিশিয়াল ওয়েবসাইট police.teletalk.com.bd তে লগ ইন করে আবেদন প্রক্রিয়ার ধাপগুলো পূরণ করতে হবে।

পুলিশ সদর দপ্তর জানায়, এবারের নিয়োগ পরীক্ষায় ১৯ থেকে ২৭ বছর বয়সী এবং ন্যূনতম স্নাতক সম্পন্ন করা প্রার্থীরা আবেদন করতে পারবেন। পাশাপাশি কম্পিউটার বিষয়ক দক্ষতা থাকতে হবে। এছাড়াও প্রার্থীকে বাংলাদেশের স্থায়ী নাগরিক এবং অবিবাহিত হতে হবে। এবার পুরুষদের ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি এবং নারীদের ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি বেঁধে দেওয়া হয়েছে।

এসআই নিয়োগের এই পরীক্ষা কয়েকটি ধাপে অনুষ্ঠিত হবে বলে জানা যায়। ধাপগুলো হচ্ছে- ওয়েব বেজড প্রিলিমিনারি স্ক্রিনিং, শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণ, লিখিত, মনস্তাত্ত্বিক, কম্পিউটার দক্ষতা ও বুদ্ধিমত্তার যাচাই পরীক্ষা, স্বাস্থ্য পরীক্ষা, পুলিশ ভেরিফিকেশন ও মৌলিক প্রশিক্ষণের জন্য চূড়ান্ত মনোনয়ন।

পুলিশ সদর দপ্তর জানায়, এসআই নিয়োগের ক্ষেত্রে কোনো আবেদনকারীর বিরুদ্ধে আর্থিক লেনদেনের জড়িত থাকার তথ্য পেলে তাকে গ্রেপ্তার করে তার নিয়োগ বাতিল করা হবে।

বাংলাদেশ জার্নাল/এএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/job-market/177111/বাংলাদেশ-পুলিশে-এসআই-নিয়োগ-বিজ্ঞপ্তি-প্রকাশ