রোনালদোর বিশ্বরেকর্ড, জিতেছে পর্তুগাল

রোনালদোর বিশ্বরেকর্ড, জিতেছে পর্তুগাল

রোনালদোর বিশ্বরেকর্ড, জিতেছে পর্তুগাল

ক্রীড়া ডেস্ক

ক্রিস্টিয়ানো রোনালদো বিশ্বকাপ ফুটবলের বাছাই পর্বের ম্যাচে জোড়া গোল করে আন্তর্জাতিক ম্যাচে সবচেয়ে বেশি গোলের রেকর্ড নিজের করে নেয়ার পাশাপাশি নিজ দেশ পর্তুগালকে এনে দিয়েছেন দারুণ এক জয়।

বুধবার রাতে পর্তুগাল পিছিয়ে পড়লেও রোনালদোর অসামান্য নৈপুণ্যের সাহায্যে ২-১ গোলে পরাজিত করে আয়ারল্যান্ডকে। একই দিন অপর এক ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স ১-১ গোলে ড্র করেছে বসনিয়া এবং হার্জেগোভিনার সাথে।

একদিন আগেই ইউভেন্টাস থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়ে সংবাদ শিরোনামে এসেছিলেন রোনালদো। পরের দিনই জাতীয় দলের হয়ে দুরন্ত নৈপুণ্য প্রদর্শন করেন ৩৬ বছর বয়সী এ তারকা। যদিও ম্যাচের প্রথমার্ধে তিনি পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হয়েছিলেন। তার নেয়া পেনাল্টি বাঁচিয়ে দেন আয়ারল্যান্ডের গোলরক্ষক গ্যাভিন বাজুনু।

এরপর জন এগান গোল করলে আয়ারল্যান্ড স্বপ্ন দেখতে থাকে অবিশ্বাস্য এক জয়ের। কিন্তু রোনালদো ৮৯ মিনিটে গোল করে সমতা ফেরানোর সাথে সাথে আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি গোলের রেকর্ডটি নিজের করে নেন।

এর আগে ইরানের আলি দাইয়ের সাথে যৌথভাবে রেকর্ডটি দখলে রেখেছিলেন তিনি। এ গোলের আগ পর্যন্ত দাই ও রোনালদোর গোল সংখ্যা ছিল ১০৯টি। এখন রোনালদোর গোল সংখ্যা ১১০টি।

রোনালদো বলেন, এ রেকর্ডটি এখন আমার এবং এটা একেবারেই অন্য উচ্চতার। আমি খুবই খুশি এবং আমার ক্যারিয়ারের বিশেষ অর্জন।

তিনি আরও বলেন, আমার ভাল করার প্রেরণা আসে দৃঢ় ইচ্ছা শক্তি থেকে। আমি ফুটবল খেলা অব্যাহত রাখতে চাই। এছাড়া ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরতে পেরে আমার খুবই ভাল লাগছে। মনে হয় যেন আমি নিজ বাড়িতেই ফিরে এসেছি। গোল করা, দলকে জেতানো এবং শিরোপা জেতাটাই আমি সবচেয়ে বেশি পছন্দ করি।

এ ম্যাচ জেতায় পর্তুগাল আছে তাদের গ্রুপের শীর্ষে। চার ম্যাচ থেকে পর্তুগাল সংগ্রহ করেছে ১০ পয়েন্ট। এক ম্যাচ কম খেলে সার্বিয়া তিন পয়েন্ট কম নিয়ে আছে দ্বিতীয় স্থানে। গ্রুপের শীর্ষস্থানীয় দল সরাসরি আগামী বছর কাতারে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। দ্বিতীয় স্থান লাভকারী দলকে খেলতে হবে প্লে অফ।

বাংলাদেশ জার্নাল/আইএইচ/কেআই

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/sports/172672/রোনালদোর-বিশ্বরেকর্ড-জিতেছে-পর্তুগাল