সালাউদ্দিনকে প্রধান নির্দেশকের দায়িত্ব দিল বিসিবি

সালাউদ্দিনকে প্রধান নির্দেশকের দায়িত্ব দিল বিসিবি

সালাউদ্দিনকে প্রধান নির্দেশকের দায়িত্ব দিল বিসিবি

খেলাধুলা

স্পোর্টস ডেস্ক

সাকিব-তামিমদের মতো খেলোয়াড় গড়ে তোলার কারিগর কোচ মোহাম্মদ সালাউদ্দিনকে বোর্ডের সঙ্গে যুক্ত করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অক্টোবরের মাঝামাঝি বিসিবি শুরু করতে যাচ্ছে স্থানীয় কোচদের লেভেল ওয়ান কোচিং প্রোগ্রাম। আর সেখানে প্রধান নির্দেশকের দায়িত্ব পেতে যাচ্ছেন সাকিব-তামিমদের এই গুরু।

সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক খালেদ মাহমুদ সুজন। তিনি বলেন, “আমাদের আসন্ন লেভেল-১ কোচিং প্রোগ্রামে প্রধান নির্দেশক হিসেবে সালাউদ্দিন থাকবেন। তিনি অভিজ্ঞ একজন কোচ। আমাদের মনে হয়েছে, সে তার অভিজ্ঞতাটা অন্য কোচদের সাথে ভাগ করে নিতে পারবে।”

বোর্ডের দেয়া দায়িত্ব পেয়ে বেশ খুশি কোচ সালাউদ্দিন। ক্যারিয়ারের লম্বা সময় তিনি কাটিয়েছেন ডেভ হোয়াটমোর, জেমি সিডন্সের মতো অভিজ্ঞ কোচদের সঙ্গে। সেখান থেকে অর্জিত শিক্ষা তিনি বিলিয়ে দিতে চান তৃণমূল পর্যায়ে কাজ করে।

এ বিষয়ে সালাউদ্দিন বলেছেন, ‘এটি আমার জন্য অনেক বড় একটা সুযোগ এবং আমি এর জন্য অপেক্ষায় আছি। আমার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আমি যদি কয়েকজন ভালো কোচ বানাতে পারি, যারা তৃণমূল পর্যায়ে কাজ করবেন, তাহলে এটা আমার জন্য বড় অর্জন হবে।’

সালাউদ্দিন ১৯৯৭ সালে কোচিং ক্যারিয়ার শুরু করেন। বিভিন্ন সফলতার পর ২০০৫ সালে বাংলাদেশ জাতীয় দলের ফিল্ডিং কোচ হিসেবে যুক্ত হন এবং ২০১০ সাল পর্যন্ত এই পদে বহাল থাকেন। এরপর ঘরোয়া লীগের বিভিন্ন দলের হয়ে কাজ করেছেন আজকের তামিম, সাকিব, মুশফিক ও মুমিনুলদের গুরু। 

বাংলাদেশ জার্নাল/এএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/sports/176000/সালাউদ্দিনকে-প্রধান-নির্দেশকের-দায়িত্ব-দিল-বিসিবি