বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন যারা

বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন যারা

বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন যারা

জার্নাল ডেস্ক

জাতীয় দলের কেন্দ্রীয় চুক্তিতে থাকা খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কেন্দ্রীয় চুক্তির সকল ক্যাটাগরির মধ্যে নেই কেবল দুজন খেলোয়াড়। তারা হলেন ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন ও অফস্পিনার নাইম হাসান।

পাঁচটি ভাগে ভাগ করে মোট ২৪ জন ক্রিকেটারকে আওতাভুক্ত করে বুধবার রাতে এ খেলোয়াড় তালিকা ঘোষণা করেছে বিসিবি।

গতবারের চেয়ে এবার ভিন্ন পথে হেটে তিন ফরম্যাটের জন্য আলাদা আলাদা চুক্তি করেছে বিসিবি। গতবার ক্রিকেটারদের সঙ্গে বিসিবি শুধু টেস্ট ও সীমিত ওভার ফরম্যাটের জন্য আলাদা চুক্তি করেছিল।

বিসিবির প্রকাশিত তালিকায় দেখা যায়, টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি- তিন ফরম্যাটে মোট ২৪ ক্রিকেটারকে আলাদা করে চুক্তির আওতায় আনা হয়েছে। এর মধ্যে টেস্টে ১৪, ওয়ানডেতে ১২ আর টি-টোয়েন্টি ফরম্যাটে ১৫ জনকে চুক্তিতে রাখা হয়েছে। ২০২১ সালের মে থেকে ডিসেম্বর পর্যন্ত এই চুক্তি বহাল থাকবে।

পাঁচটি ভাগে ভাগ করা চুক্তিতে ২৪ ক্রিকেটার যে যেখানে-

টেস্ট দলের ১৪ ক্রিকেটার: মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, তামিম ইকবাল, লিটন দাস, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুমিনুল হক সৌরভ, নাজমুল হোসেন শান্ত, আবু জায়েদ চৌধুরী রাহী, সাদমান ইসলাম, সাইফ হাসান ও এবাদত হোসেন চৌধুরী।

ওয়ানডে দলের ১২ ক্রিকেটার:  মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, তামিম ইকবাল, লিটন দাস, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, সাইফউদ্দিন ও আফিফ হোসেন ধ্রুব।

টি-টোয়েন্টি দলের ১৫ ক্রিকেটার: মুশফিকুর রহীম, সাকিব আল জাসান, লিটন দাস, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, সাইফউদ্দিন, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, নাইম শেখ, শেখ মেহেদি হাসান, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ ও শামীম পাটোয়ারী।

তিন ফরম্যাটে আছেন এমন ৫ ক্রিকেটার: মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

টেস্ট ও ওয়ানডেতে আছেন এমন ৩ ক্রিকেটার: তামিম ইকবাল, মেহেদি হাসান মিরাজ ও তাইজুল ইসলাম।

ওয়ানডে ও টি-টোয়েন্টি আছেন এমন ৪ ক্রিকেটার: মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, সাইফউদ্দিন ও আফিফ হোসেন ধ্রুব।

বাংলাদেশ জার্নাল/এমজে

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/sports/172653/বিসিবির-কেন্দ্রীয়-চুক্তি-থেকে-বাদ-পড়লেন-যারা