টি-টোয়ন্টি দলে ঠাই হয়নি তামিমের

টি-টোয়ন্টি দলে ঠাই হয়নি তামিমের

টি-টোয়ন্টি দলে ঠাই হয়নি তামিমের

ফেসবুক লাইভে এ ইচ্ছার কথা জানান তামিম ইকবাল। ঐদিন রাতেই কেন্দ্রীয় চুক্তিতে থাকা খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)

খেলাধুলা

জার্নাল ডেস্ক

টি-টোয়ন্টি বিশ্বকাপ দলে থাকতে না চাওয়া জাতীয় দলের উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল এই ফরম্যাটে বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতেও জায়গা পাননি।

বুধবার দুপুরে এক ফেসবুক লাইভে এ ইচ্ছার কথা জানান তামিম ইকবাল। ঐদিন রাতেই কেন্দ্রীয় চুক্তিতে থাকা খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তিন ফরম্যাটের জন্য আলাদা আলাদা চুক্তি করেছে বিসিবি। এর মধ্যে টি-টোয়ন্টি দলে স্থান পাওয়া ১৫ ক্রিকেটারের মধ্যে দেখা যায়নি তামিমের নাম। এছাড়াও কেন্দ্রীয় চুক্তির সকল ক্যাটাগরির মধ্যে নেই দুজন খেলোয়াড়। তারা হলেন ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন ও অফস্পিনার নাইম হাসান।

ফেসবুক লাইভে তামিম ইকবালের বক্তব্য বাংলাদেশ জার্নাল পাঠকদের জন্য তুলে ধরা হল-

'আমি কিছুক্ষণ আগে বোর্ড প্রেসিডেন্ট পাপন ভাই এবং চিফ সিলেক্টর নান্নু ভাইয়ের সঙ্গে কিছু জিনিস শেয়ার করেছি। যেটি সবার সঙ্গে শেয়ার করতে চাই। আমি ওনাদের বলেছি— আমার মনে হয় না যে, আমার ওয়ার্ল্ড কাপ টিমে থাকা উচিত। আই অ্যাম নট অ্যাভেইলেবল ফর দ্য ওয়ার্ল্ড কাপ। এটার দু-তিনটি কারণ আছে। আমার কাছে মনে হয় যে, গেম টাইম ইজ ওয়ান অব দ্য বিগেস্ট রিজন। আমি বেশ কয়েক দিন ধরে খেলছি না এ ফরম্যাটটা। সেকেন্ডলি ইনজুরি। বাট ইনজুরি আমার মনে হয় না অতবড় সমস্যা। আমি আশা করি ওয়ার্ল্ড কাপের আগে ঠিক হয়ে যাব। বাট যে বিষয়টি আমাকে এ সিদ্ধান্ত নিতে বাধ্য করেছে, তা হলো— যেহেতু আমি শেষ ১৫-১৬টি টি-টোয়েন্টি খেলিনি, প্লাস আমার জায়গায় যারা খেলছিল আমার কাছে কোনোভাবেই মনে হয় না ফেয়ার হবে তাদের প্রতি, যদি হঠাৎ করে এসে আমি তাদের জায়গাটা নিয়ে নিই। হয়তো বা আমি বিশ্বকাপ দলে থাকতাম। আমি এটা জানি না।'

'বাট এটা আমি মনে করি হয়তোবা আমি থাকতাম। বাট আমার কাছে মনে হয় না এটা ফেয়ার হতো।  সম্ভবত আপনারা আমাকে বিশ্বকাপে দেখবেন না। আমি এতটুকু বলতে পারি যে, আই উইশ অল দ্য বেস্ট ফর দ্য টিম ফর দিস সিরিজ অ্যান্ড ওয়ার্ল্ড কাপ। আমি একটা বিষয় পরিষ্কার করে দিই। আমি কিন্তু অবসর নিচ্ছি না। বাট হয়তো বিশ্বকাপটা আমার খেলা হবে না।'

এদিকে তামিমের এমন সিদ্ধান্তে এক প্রতিক্রিয়ায় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, তার সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নিয়েছেন তামিম। এ সিদ্ধান্তকে সাহসী হিসেবেও উল্লেখ করেছেন তিনি।

বাংলাদেশ জার্নাল/এমজে

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/sports/172661/টি-টোয়ন্টি-দলে-ঠাই-হয়নি-তামিমের