ভ্যাকসিন গ্রহণে নারীদের চেয়ে এগিয়ে পুরুষ

ভ্যাকসিন গ্রহণে নারীদের চেয়ে এগিয়ে পুরুষ

ভ্যাকসিন গ্রহণে নারীদের চেয়ে এগিয়ে পুরুষ

পুরুষ ১ কোটি ২৩ লাখ ৭০ হাজার ৭২৫ জন আর নারী ৯৪ লাখ ৮০ হাজার ৭৩৩ জন...

নিজস্ব প্রতিবেদক

সারাদেশে এখন পর্যন্ত ৩ কোটি ৬২ লাখ ৪২ হাজার ৪১৫ ডোজ করোনা টিকা (ভ্যাকসিন) প্রয়োগ হয়েছে। টিকা গ্রহীতাদের মধ্যে নারীদের চেয়ে পুরুষের সংখ্যা তুলনামূলক বেশি লক্ষ্য করা গেছে।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তি থেকে জানা যায়, প্রথম ডোজ টিকা নিয়েছেন ২ কোটি ১৮ লাখ ৫১ হাজার ৪৫৮ জন। এর মধ্যে পুরুষ ১ কোটি ২৩ লাখ ৭০ হাজার ৭২৫ জন আর নারী ৯৪ লাখ ৮০ হাজার ৭৩৩ জন। 

দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৪৩ লাখ ৯০ হাজার ৯৫৭ জন। এর মধ্যে পুরুষ ৮৩ লাখ ৫০ হাজার ৪৮৫ জন আর নারী ৬০ লাখ ৪০ হাজার ৪৭২ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়,অ্যাস্ট্রাজেনেকার টিকা কোভিশিল্ড প্রয়োগ হয়েছে ১ কোটি ২৪ লাখ ১৩ হাজার ৫৪২ ডোজ। ফাইজার-বায়োএনটেকের টিকা প্রয়োগ হয়েছে ১ লাখ ৩১১ ডোজ। চীনের সিনোফার্মের টিকা প্রয়োগ হয়েছে ১ কোটি ৮৮ লাখ ৪ হাজার ৮৫৬ ডোজ। আর মডার্নার টিকা প্রয়োগ হয়েছে ৪৯ লাখ ২৩ হাজার ৭০৬ ডোজ।

এদিকে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ৪ কোটি ২০ লাখ ৬০ হাজার ৩৭৯ জন করোনা টিকার জন্য নিবন্ধন করেছেন। এর মধ্যে জাতীয় পরিচয়পত্রের নম্বর দিয়ে ৪ কোটি ১৪ লাখ ৮৫ হাজার ৭৩৯ জন এবং পাসপোর্ট নম্বর দিয়ে ৫ লাখ ৭৪ হাজার ৬৪০ জন নিবন্ধন করেছেন।

বাংলাদেশ জার্নাল/এমজে

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/health/174487/ভ্যাকসিন-গ্রহণে-নারীদের-চেয়ে-এগিয়ে-পুরুষ