দিল্লির হাসপাতালে কেমন আছেন তোফায়েল

দিল্লির হাসপাতালে কেমন আছেন তোফায়েল

দিল্লির হাসপাতালে কেমন আছেন তোফায়েল

রাজনীতি

জার্নাল ডেস্ক

ভারতের রাজধানী নয়াদিল্লির হরিয়ানার গুরগাঁওয়ে একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ। তাঁর স্বাস্থ্যের অবস্থা “স্থিতিশীল” বলে জানিয়েছেন হাসপাতালটির চিকিৎসকরা।

গত ৩০ আগস্ট ঢাকায় স্ট্রোকে আক্রান্ত হওয়ার পর শুক্রবার দুপুরে তাঁকে চিকিৎসার জন্য দিল্লি নিয়ে যাওয়া হয়।

নয়াদিল্লি থেকে প্রায় ৯ কিলোমিটার দূরে হরিয়ানার গুরগাঁওয়ে মেদান্ত মাল্টি সুপার স্পেশালিটি হাসপাতালের নিউরোলজি বিভাগের প্রধান ডা. অরুণ গার্গের তত্ত্বাবধায়নে চিকিৎসাধীন রয়েছেন বাংলাদেশের বর্ষীয়ান এ রাজনীতিবিদ।

তোফায়েল আহমেদের শারীরিক অবস্থা নিয়ে ডা. অরুণ গার্গ বলেছেন, ‘‘তার অবস্থা স্থিতিশীল। তাকে আরও পর্যবেক্ষণের জন্য নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) রেখেছি’’।

তিনি আরো বলেন, "দুশ্চিন্তার কিছু নেই, আশা করি আগামীকালের মধ্যে আমরা সবকিছু ঠিকঠাক হলে তাকে কেবিনে পাঠাতে পারব"।  

এদিকে, আওয়ামী লীগের প্রবীণ নেতা তোফায়েল আহমেদকে দেখতে হাসপাতালে যান নয়াদিল্লিতে বাংলাদেশের হাইকমিশনার মুহাম্মদ ইমরান। তিনি তার চিকিৎসা সম্পর্কে খোঁজখবর নেন।

তার একান্ত সচিব আবুল খায়ের জানিয়েছেন, তোফায়েল আহমেদকে শুক্রবার বিকেলে এয়ার অ্যাম্বুলেন্সে করে নয়াদিল্লিতে নিয়ে যাওয়া হয়।

গত ৩০ আগস্ট "স্ট্রোক" করার পর ঢাকায় স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ক্ষমতাসীন দলের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ।

ডাকসুর সাবেক ভিপি তোফায়েল আহমেদ ৬৯-এর গণঅভ্যুত্থানের মহানায়ক। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক সচিব। মুক্তিযুদ্ধে মুজিব বাহিনীর অঞ্চলভিত্তিক দায়িত্বপ্রাপ্ত চার প্রধানের একজন।

বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য। তিনি ১৯৬৯ সালের ২৩ ফেব্রুয়ারি শেখ মুজিবুর রহমানকে ‘বঙ্গবন্ধু’ উপাধি প্রদানের ঘোষণা দেন। ৭৭ বছর বয়সি তোফায়েল আহমেদ পাঁচবারের নির্বাচিত সংসদ সদস্য। সবশেষ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোলা-১ আসন থেকে নির্বাচিত হন তিনি।

বাংলাদেশ জার্নাল/এমজে

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/politics/172888/দিল্লির-হাসপাতালে-কেমন-আছেন-তোফায়েল