অবশেষে বাংলাদেশ দলে নাইজেরিয়ার সেই কিংসলি

অবশেষে বাংলাদেশ দলে নাইজেরিয়ার সেই কিংসলি

অবশেষে বাংলাদেশ দলে নাইজেরিয়ার সেই কিংসলি

২০১৫ সালে বাংলাদেশি তরুণী লিজাকে বিয়ে করে বাংলাদেশি নাগরিকত্বের জন্য আবেদন করেছিলেন

আন্তর্জাতিক ডেস্ক

গত কয়েক বছর ধরে বাংলাদেশের হয়ে খেলার জন্য আলোচনায় নাইজেরিয়ার তারকা স্ট্রাইকার এলিটা কিংসলি। কিন্তু এ বছরেই প্রথমবারের মতো জাতীয় দলের প্রাথমিক তালিকায় নাম উঠেছে বসুন্ধরা কিংসের হয়ে খেলা নাইজেরিয়ায় জন্ম নেওয়া এই স্ট্রাইকারের।

দেশের ঘরোয়া ফুটবলে পরিচিত এক নাম এলিটা কিংসলি। ২০১১ সালে আরামবাগ ক্রীড়া সংঘের জার্সিতে বাংলাদেশে প্রথম ফুটবলে যাত্রা শুরু। এরপর মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র, বিজেএমসি এবং আবারও আরামবাগের হয়ে খেলেছেন। ভালো পারফর্মেন্সে প্রতি মৌসুমেই আলোচনায় থাকেন তিনি।

বাংলাদেশি এক তরুণীকে বিয়ে করে নাগরিকত্বও পেয়েছেন কিংসলি। তার পারফরম্যান্সও ঈর্শ্বণীয়। সব মিলিযে কী বাংলাদেশের জার্সিতে দেখা যাবে নাইজেরিয়ার কিংসলিকে ? এমন প্রশ্ন ছিল সকল ফুটবলপ্রেমীদের মাঝেই। কিন্তু এবার সেই চাওয়ায় পূরণের পথে।

এ ব্যাপারে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম বলেন, সাফ গেমসের জন্য যে ৩৫ জনের তালিকা পাঠানো হয়েছে, সেখানে কিংসলির নাম রয়েছে। এখন ফিফার ছাড়পত্র আর কোচের প্রয়োজন হলে তাঁকে দলে নেওয়া হবে। 

এদিকে বাংলাদেশি নাগরিক হিসেবে আন্তর্জাতিক ম্যাচ খেলার জন্য এখনো ফিফার ছাড়পত্র পাননি কিংসলি। তবে দ্রুত সে ছাড়পত্র পাওয়ার ব্যাপারে আশাবাদী বাফুফে।

এর আগে ২০১৫ সালে বাংলাদেশি তরুণী লিজাকে বিয়ে করে বাংলাদেশি নাগরিকত্বের জন্য আবেদন করেছিলেন। নাইজেরিয়ান ফুটবলার অনেকবার বলেছিলেন, বাংলাদেশ জাতীয় দলের হয়ে ফুটবল খেলতে চান। 

বাংলাদেশ জার্নাল/এমজে

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/sports/174017/অবশেষে-বাংলাদেশ-দলে-নাইজেরিয়ার-সেই-কিংসলি