কারাগার-পালানো ৬ ফিলিস্তিনিকে ধরতে জর্ডানের শরণাপন্ন ইসরাইল

কারাগার-পালানো ৬ ফিলিস্তিনিকে ধরতে জর্ডানের শরণাপন্ন ইসরাইল

কারাগার-পালানো ৬ ফিলিস্তিনিকে ধরতে জর্ডানের শরণাপন্ন ইসরাইল

আন্তর্জাতিক ডেস্ক

ইসরাইলের কারাগার থেকে পালিয়ে যাওয়া ছয় ফিলিস্তিনি বন্দীকে ধরতে জর্ডানের সাহায্য চেয়েছে তেল আবিব। শুক্রবার এ তথ্য জানিয়েছে হিব্রু ভাষার পত্রিকা ইসরাইল আল ইয়াউম।

পত্রিকাটি এক প্রতিবেদনে লিখেছে, বন্দীরা পালিয়ে যাওয়ার পর পাঁচ দিন পার হয়েছে। কিন্তু এখনও তাদের খোঁজ পায়নি ইসরাইল। ইসরাইল ধারণা করছে বন্দীরা হয়তো সীমান্তের ওপারে চলে গেছে। এ অবস্থায় ইসরাইলি নেতারা জর্ডান সরকারের সহযোগিতা চেয়েছে।

জর্ডানের একজন নিরাপত্তা কর্মকর্তা বলেছেন, ইসরাইলি কর্মকর্তারা তাদের কাছে সহযোগিতার আবেদন জানিয়েছে।

এদিকে, পালিয়ে যাওয়া বন্দীদের স্বজনদের বিরুদ্ধে গ্রেপ্তার অভিযান অব্যাহত রেখেছে দখলদার ইসরাইলি বাহিনী। নতুনকরে আরও পাঁচজনকে আটক করেছে তারা। এর আগেও আরও কয়েকজনকে ধরে নিয়ে গেছে বর্ণবাদী বাহিনী।

প্রসঙ্গত, ইসরাইলের একটি কারাগার থেকে সম্প্রতি ছয় ফিলিস্তিনি বন্দী পালিয়ে যেতে সক্ষম হয়েছেন। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা আন্ডারগ্রাউন্ড একটি টানেলের মধ্যদিয়ে পালিয়ে গেছেন। কঠোর নিরাপত্তাবেষ্টিত ইসরাইলি কারাগার থেকে পালিয়ে যাওয়া ছয়জনের মধ্যে পাঁচজন হচ্ছেন ফিলিস্তিনের ইসলামি জিহাদ আন্দোলনের সদস্য। বাকি একজন ফাতাহ আন্দোলনের শহীদ ব্রিগেডের সদস্য। পার্স টুডে

বাংলাদেশ জার্নাল/এমজে

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/international/173744/কারাগার-পালানো-৬-ফিলিস্তিনিকে-ধরতে-জর্ডানের-শরণাপন্ন-ইসরাইল