শ্বাসরুদ্ধকর জয়ে ফিরতি পর্ব শুরু মোস্তাফিজের রাজস্থানের

শ্বাসরুদ্ধকর জয়ে ফিরতি পর্ব শুরু মোস্তাফিজের রাজস্থানের

শ্বাসরুদ্ধকর জয়ে ফিরতি পর্ব শুরু মোস্তাফিজের রাজস্থানের

ক্রীড়া ডেস্ক

পাঞ্জাব কিংসের শেষ ১৫ বলে ১০ থেকে লক্ষ্যমাত্রা নেমে এসেছিল ১২ বলে ৮ রানে। সেখান থেকে ১৯তম ওভারে মাত্র ৪ রান খরচ করেন মোস্তাফিজ। তাতেই মূলত ঘুরে যায় ম্যাচ, জাগে রাজস্থানের সম্ভাবনা। আর শেষ ওভারে দুই উইকেট নিয়ে মাত্র ১ রান দেন কার্তিক। তাতেই ২ রানের নাটকীয় জয় তুলে নেয় রাজস্থান রয়েলস।

আইপিএলের ১৪ তম আসরের ৩২ তম ম্যাচে টস জিতে রাজস্থানকে ব্যাটিংয়ে পাঠায় পাঞ্জাব। দলকে শুভ সূচনা এনে দেন রাজস্থানের দুই ওপেনার এভিন লুইস ও জস্বশী জসওয়েল। ২১ বলে করেন ৩৬ রান করেন ক্যারাবিয়ান ওপেনার। আর মাত্র এক রানের জন্য হাফসেঞ্চুরিটা পাননি জস্বশী জসওয়েল। ৩৬ বলে গড়া তার ৪৯ রানের ইনিংসে ছিল ৬ চার আর ২ ছক্কার মার।

এরপর অধিনায়ক সঞ্জু স্যামসন ৪ রানেই ফিরেছেন। তবে মিডল অর্ডারে ঝড় তুলেছেন লিয়াম লিভিংস্টোন আর মহিপাল লমরর। ১৭ বলে ২৫ করেন লিভিংস্টোন। লমরর তার সমান বলেই ২ বাউন্ডারি আর ৪ ছক্কায় খেলেন ৪৩ রানের বিধ্বংসী ইনিংস। তবে ১৮তম ওভারের প্রথম বলে লমরর ফেরার পর প্রত্যাশিত পুঁজি পায়নি রাজস্থান। শেষ ৩ ওভারে তারা তুলতে পেরেছে মাত্র ১৬ রান, হারিয়েছে ৫ উইকেট। ফলে নির্ধারিত ২০ ওভারে ১৮৫ রানে অলআউট হয় রাজস্থান। 

পাঞ্জাব বোলারদের মধ্যে সবচেয়ে সফল অর্শদীপ সিং। ৪ ওভারে ৩২ রানে একাই ৫ উইকেট শিকার করেছেন বাঁহাতি এই পেসার। 

জবাবে ব্যাট করতে নেমে পাঞ্জাবের দুই ওপেনার লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগারওয়ালের ১২০ রানের উদ্বোধনী জুটির পরেও নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৮৩ রানের বেশি করতে পারেনি পাঞ্জাব। তাদেরকে রুখে দিয়ে শ্বাসরুদ্ধকর জয়েই আইপিএলের ফিরতি পর্ব শুরু করলো মোস্তাফিজের রাজস্থান।

এই জয়ে ৮ ম্যাচে ৪ জয় ও সমান পরাজয় নিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম অবস্থানে রাজস্থান রয়েলস। 

বাংলাদেশ জার্নাল / এএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/sports/175059/শ্বাসরুদ্ধকর-জয়ে-ফিরতি-পর্ব-শুরু-মোস্তাফিজের-রাজস্থানের