৫ লাখে সন্তান বিক্রি, বাবার মামলায় সেই মা গ্রেপ্তার

৫ লাখে সন্তান বিক্রি, বাবার মামলায় সেই মা গ্রেপ্তার

৫ লাখে সন্তান বিক্রি, বাবার মামলায় সেই মা গ্রেপ্তার

পাঁচ লাখ টাকার বিনিময়ে নিজের ৮ মাসের সন্তান জান্নাতুল ফেরদৌসকে বিক্রির অভিযোগে বাবার মামলায় মা শামীমা আক্তার (২৪) এবং অপর আসামি নুরুজ্জামানকে (৪৫) গ্রেপ্তার করেছে শ্রীপুর থানা পুলিশ।

বাংলাদেশ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

পাঁচ লাখ টাকার বিনিময়ে নিজের ৮ মাসের সন্তান জান্নাতুল ফেরদৌসকে বিক্রির অভিযোগে বাবার মামলায় মা শামীমা আক্তার (২৪) এবং অপর আসামি নুরুজ্জামানকে (৪৫) গ্রেপ্তার করেছে শ্রীপুর থানা পুলিশ। শামীমা বগুড়া সদর উপজেলার নামুজা পাল্লাপাড়া এলাকার শাহীন মিয়ার মেয়ে।

সোমবার (১৩ সেপ্টেম্বর) রাত ৮টায় শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) অঙ্কুর কুমার বিষয়টি নিশ্চিত করেছেন।

আসামি নুরুজ্জামান নরসিংদীর পলাশ উপজেলার কাজীরচর গ্রামের ইয়াকুব মিয়ার ছেলে। এসময় তার কাছ থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। মামলার অপর আসামি ফজিলা বিবি (৪৫) পলাতক রয়েছে। নুরুজ্জামান শিশুর মা’র কাছ থেকে ষ্ট্যাম্প (দলিল) করে শিশু জান্নাতুল ফেরদৌসকে পাঁচ লাখ টাকায় কিনে নেয়।

মামলার বাদী শিশু জান্নাতুল ফেরদৌসের বাবা জাহিদুল ইসলাম গাজীপুরের শ্রীপুর উপজেলার গোসিঙ্গা ইউনিয়নের কর্ণপুর গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে। 

জাহিদুল ইসলাম বাংলাদেশ জার্নালকে বলেন, শামীমা আক্তারের সাথে তার প্রেমের সম্পর্ক ছিলো। এক পর্যায়ে ২০১৯ সালে উভয়ের সম্মতিতে তারা বিয়ে করেন। এই বিয়ে মেনে নিতে পারেনি জাহিদুলের শ্বশুর-শাশুড়ি। বিয়ের পর ২০২০ সালের ডিসেম্বরে তাদের ঘর আলো করে মেয়ে জান্নাতুল ফেদৌসের জন্ম হয়। শিশুর ৬ মাস বয়স হলে সে চাকরির জন্য নরসিংদীতে চলে যান। গত ১২ জুন মেয়ে জান্নাতুল ফেদৌসকে নিয়ে তার স্ত্রী বাড়ি থেকে চলে যান এবং তার মুঠোফোন বন্ধ করে রাখেন। খবর পেয়ে সে নরসিংদী থেকে বাড়িতে এসে স্ত্রী ও মেয়েকে খোঁজাখুজি করতে থাকে। দুই মাস খোঁজাখুজির পর গাজীপুর আদালতে একটি মামলা দায়ের করেন। আদালত শ্রীপুর থানা পুলিশকে অভিযোগটি মামলা হিসেবে গ্রহন ও প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।

পরে শুক্রবার (১০ সেপ্টেম্বর) মানব পাচার দমন আইনে মামলা রুজু করা হয়। তার অনুপস্থিতিতে সম্পর্ক ভাঙ্গতেই স্ত্রীর পরিাবারের লোকজনের পরামর্শে শিশুকে বিক্রি করার পরিকল্পনা করা হয়।

গ্রেফতার নুরুজ্জামানের স্ত্রী জানান, জান্নাতুল ফেরদৌসকে নিয়ে তার মা শামীমা হোটেলে কাজ করার সময় শিশুর কান্না শুনে আমার স্বামী সহায়তার হাত বাড়ায়। এক পর্যায়ে পাঁচ লাখ টাকায় লিখিত স্ট্যাম্প (দলিল) করে শিশুকে আমাদের কাছে বিক্রি করে দেয়। আমাদের ১৬ বছরের দাম্পত্য জীবনে কোনও সন্তান হয়নি। আমার স্বামী নিরপরাধ।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এস আই) অঙ্কুর কুমার বলেন, মামলা রুজু হওয়ার পর ভিকটিম শিশুর বাবাকে সাথে নিয়ে গত রোববার (১২ সেপ্টেম্বর) রাতে নরসিংদী পলাশ উপজেলার কাজীরচর গ্রামের আসামির নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার এবং শিশুকে উদ্ধার করা হয়। এ খবর শুনে শিশুর মা শামীমা আক্তার বগুড়া থেকে শ্রীপুর আসলে সোর্সের মাধ্যমে খবর পেয়ে সোমবার (১৩ সেপ্টেম্বর) সকালে শ্রীপুর বাজার এলাকা থেকে তাকেও গ্রেপ্তার করা হয়। দুপুরে আদালতের মাধ্যমে গ্রেপ্তারকৃতদের জেল হাজতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/174129/৫-লাখে-সন্তান-বিক্রি-বাবার-মামলায়-সেই-মা-গ্রেপ্তার