সিএমপির বার্ষিক অধিনায়ক সম্মেলনে সেনাপ্রধান

সিএমপির বার্ষিক অধিনায়ক সম্মেলনে সেনাপ্রধান

সিএমপির বার্ষিক অধিনায়ক সম্মেলনে সেনাপ্রধান

অনলাইন ডেস্ক

বাংলাদেশ সেনাবাহিনীর কোর অব মিলিটারি পুলিশের (সিএমপি) বার্ষিক অধিনায়ক সম্মেলন-২০২১ অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার সাভার সেনানিবাসের কোর অব মিলিটারি পুলিশ সেন্টার অ্যান্ড স্কুলে (সিএমপিসিঅ্যান্ডএস) এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান ও সিএমপির ষষ্ঠ কর্নেল কমান্ড্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।   আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সেনাবাহিনী প্রধান সম্মেলনে উপস্থিত সামরিক কর্মকর্তা ও সিএমপির অধিনায়কদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন। তিনি আধুনিক যুদ্ধক্ষেত্রে প্রযুক্তিগত অগ্রগতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ অত্যাধুনিক, বাস্তবমুখী এবং উদ্ভাবনী চিন্তাচেতনাসম্পন্ন প্রশিক্ষণের ওপর গুরুত্ব আরোপ করেন। তিনি দেশে ও আন্তর্জাতিক পরিমণ্ডলে মিলিটারি পুলিশের ভূমিকার প্রশংসা করেন এবং কোরের সব সদস্যকে অভিনন্দন জানান। সম্মেলনে সেনাসদর, আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড ও সাভার এরিয়ার ঊর্ধ্বতন সামরিক অফিসাররা উপস্থিত ছিলেন।

সম্মেলন শেষে সেনাবাহিনী প্রধান মহান মুক্তিযুদ্ধে সিএমপির ১৭ বীর শহীদ মুক্তিযোদ্ধার স্মৃতির স্মরণে সিএমপিসিঅ্যান্ডএসে নবনির্মিত স্মৃতিস্তম্ভ বিজয় চেতনের উদ্বোধন করেন। এ সময় সেখানে তিনি একটি ছাতিমগাছের চারা রোপণ করেন। এ ছাড়া সিএমপিসিঅ্যান্ডএস সেন্টারে তিনি মেজর জেনারেল জয়নুল আবেদীন অডিটরিয়ামের নামফলক উন্মোচন করেন।

বাংলাদেশ জার্নাল/এএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/176004/সিএমপির-বার্ষিক-অধিনায়ক-সম্মেলনে-সেনাপ্রধান