চীনে ‘ইয়ুথ ক্যাম্পে’ ৮ বাংলাদেশি শিক্ষার্থী

চীনে ‘ইয়ুথ ক্যাম্পে’ ৮ বাংলাদেশি শিক্ষার্থী

চীনে ‘ইয়ুথ ক্যাম্পে’ ৮ বাংলাদেশি শিক্ষার্থী

বাংলাদেশি শিক্ষার্থীদের অংশগ্রহণে চীনের চিয়াংশি প্রদেশে অনুষ্ঠিত হয়েছে ‘নর্থইস্ট এশিয়ান ইয়ুথ ক্যাম্প অন সাসটেইনেবল ডেভেলপমেন্ট-২০২১’...

প্রবাস ডেস্ক

বাংলাদেশি শিক্ষার্থীদের অংশগ্রহণে চীনের চিয়াংশি প্রদেশে অনুষ্ঠিত হয়েছে ‘নর্থইস্ট এশিয়ান ইয়ুথ ক্যাম্প অন সাসটেইনেবল ডেভেলপমেন্ট-২০২১’। চিয়াংশি প্রদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ৮ বাংলাদেশি শিক্ষার্থী এই মেগা ইভেন্টে অংশগ্রহণ করেছেন।

এই বছর ইয়ুথ ক্যাম্পের প্রতিপাদ্য ছিল ‘সবুজ ও নিম্ন-কার্বন জীবন এবং টেকসই উন্নয়ন’।

১৩-১৭ সেপ্টেম্বর পাঁচ দিনব্যাপী ইয়ুথ ক্যাম্পটির উদ্বোধন ও সমাপনী অনুষ্ঠান চিয়াংশি প্রদেশের রাজধানী নানছাং শহরে অনুষ্ঠিত হয়। সমাপনী অনুষ্ঠানে ক্যাম্পে অংশগ্রহণকারীদের মধ্যে সনদ বিতরণ করা হয়।

ইয়ুথ ক্যাম্পে বাংলাদেশ, ভারত, নেপাল, রাশিয়া, জর্ডান, ইয়ামেন, পাকিস্তান, কাজাখস্তান এবং চীন থেকে ৪৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করার সুযোগ পান। 

নর্থইস্ট এশিয়ান ইয়ুথ ক্যাম্প অন সাসটেইনেবল ডেভেলপমেন্ট হলো একটি দীর্ঘমেয়াদী সহযোগিতা প্রক্রিয়া, যা চীনের সং ছিং লিং ফাউন্ডেশন এবং এসকে গ্রুপ যৌথভাবে তিন বছরের জন্য একটি বিশেষ তহবিল কার্যক্রম প্রতিষ্ঠা করে। 

একটি টেকসই উন্নয়ন লক্ষ্যকে কেন্দ্র করে, উত্তর-পূর্ব এশিয়ার তরুণদের সচেতনতা বৃদ্ধি, আন্তর্জাতিক দৃষ্টিভঙ্গি বাড়ানো এবং তাদের নিজস্ব উন্নয়ন প্রচারের জন্য নিয়মিত যুববিষয়ক সেমিনার আয়োজন করবে।

বাংলাদেশ জার্নাল/আর

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/emigration/174689/চীনে-ইয়ুথ-ক্যাম্পে-৮-বাংলাদেশি-শিক্ষার্থী