পালিয়ে বিয়ের ২ মাসের মাথায় কিশোরীর আত্মহত্যা

পালিয়ে বিয়ের ২ মাসের মাথায় কিশোরীর আত্মহত্যা

পালিয়ে বিয়ের ২ মাসের মাথায় কিশোরীর আত্মহত্যা

পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালীর কুয়াকাটা পৌরসভায় প্রেম করে পালিয়ে বিয়ের দুই মাসের মাথায় সাথী আক্তার (১৫) নামের এক কিশোরী আত্মহত্যা করেছে। এ সময় একটি চিরকুট উদ্ধার করা হয়। তবে ঘটনার পর থেকে তার স্বামী জাহিদের খোঁজ পাওয়া যাচ্ছে না।

মৃত সাথী উপজেলার ধানখালী ইউনিয়নের ছইলা বুনিয়া গ্রামের হারুন সরদারের মেয়ে। তার স্বামী জাহিদ পেশায় ইলেক্ট্রিসিয়ান। জাহিদ পটুয়াখালী সদর থানাধীন আউলিয়াপুর গ্রামের সেলিম হাওলাদারের ছেলে।

বৃহস্পতিবার দিবাগত রাতে ৮নম্বর ওয়ার্ডের বাসিন্দা সুমন কর্মকারের ভাড়া বাসা থেকে ঐ কিশোরীর মরদেহ উদ্ধার করে পুলিশ। 

বাসার মালিক সুমন কর্মকার বলেন, একমাস আগে বাড়িতে একটি রুমে ভাড়ায় ওঠে জাহিদ-সাথী দম্পতি। আজ সন্ধ্যায় বাড়ি থেকে তার বোনের ফোনে জানতে পারে সাথীর রুমের দরজা ভেতর থেকে লাগানো। জানালা দিয়ে তাকে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখা যাচ্ছে। পরবর্তীতে মহিপুর থানায় ফোন করলে পুলিশ এসে দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে।

সাথীর বাবা হারুন সরদার বলেন, আমার তিন ছেলে-মেয়ের মধ্যে সাথী সবার বড়। সে এ বছর এসএসসি পরীক্ষার্থী ছিল। দুইমাস আগে তার মেয়ে বাড়ি থেকে পালিয়ে ওই জাহিদ নামের এক ছেলেকে বিয়ে করে। পরবর্তীতে তারা কুয়াকাটায় ভাড়া বাসায় থাকতো।

মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, আত্মহত্যার খবরে ঘটনাস্থলে যাই। ঘরের দরজা ভেঙে মরদেহ উদ্ধার করি। আত্মহত্যার আগে ওই নারী একটি চিরকুট লিখে যায়। আমরা তদন্তের স্বার্থে আপাতত চিরকুটে লিখিত বক্তব্য গোপন রাখছি। অভিযোগ এলে তদন্তসাপেক্ষে পরবর্তী আইনি পদক্ষেপ গ্রহণ করবো।

বাংলাদেশ জার্নাল/ এমজে

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/172777/পালিয়ে-বিয়ের-২-মাসের-মাথায়-কিশোরীর-আত্মহত্যা