বিশ্বে আবারও বেড়েছে সংক্রমণ ও মৃত্যু

বিশ্বে আবারও বেড়েছে সংক্রমণ ও মৃত্যু

বিশ্বে আবারও বেড়েছে সংক্রমণ ও মৃত্যু

বিশ্বে গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে সাত হাজার ৯২৪ জন মারা গেছেন। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন চার লাখ ২৬ হাজার ৫৩৫ জন।

আন্তর্জাতিক ডেস্ক

বিশ্বে গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে সাত হাজার ৯২৪ জন মারা গেছেন। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন চার লাখ ২৬ হাজার ৫৩৫ জন। আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্যানুযায়ী দেখা যায়, আগেরে দিনের তুলনায় আবারও বেড়েছে সংক্রমণ ও মৃত্যু। 

এদিকে  বিশ্বে করোনায় এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৭ লাখ ৭৮ হাজার ৬৯৪ জনের। আর মোট আক্রান্ত হয়েছেন ২৩ কোটি ৩৫ লাখ ৪৮ হাজার ৬৯৪ জন। এর মধ্যে করোনা থেকে সেরে উঠেছেন ২১ কোটি তিন লাখ ৯৪ হাজার তিনজন।

এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন চার কোটি ৪০ লাখ ৫৪ হাজার ৮২৫ জন। এর মধ্যে মারা গেছেন সাত লাখ ১১ হাজার ২২২ জন। দেশটিতে সুস্থ হয়েছেন তিন কোটি ৩৫ লাখ ২০ হাজার ৯৫৪ জন।

তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে তিন কোটি ৩৭ লাখ ১৫ হাজার ৪৯ জনের। এর মধ্যে মারা গেছেন চার লাখ ৪৭ হাজার ৭৮১ জন। সুস্থ হয়েছেন তিন কোটি ২৯ লাখ ৭৮ হাজার ৫৫৭ জন।

তালিকার তৃতীয় অবস্থানে থাকা ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে সংক্রমিতের সংখ্যা দুই কোটি ১৩ লাখ ৮১ হাজার ৭৯০ জন। এর মধ্যে পাঁচ লাখ ৯৫ হাজার ৫২০ জন মারা গেছেন। আর সেরে উঠেছেন দুই কোটি তিন লাখ ৮৩ হাজার ২৪৩ জন।

তালিকায় এরপরের স্থানগুলোতে রয়েছে যথাক্রমে যুক্তরাজ্য, রাশিয়া, তুরস্ক, ফ্রান্স, ইরান, আর্জেন্টিনা, কলম্বিয়া, স্পেন ও ইতালি।

বাংলাদেশ জার্নাল/এমএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/international/176009/বিশ্বে-আবারও-বেড়েছে-সংক্রমণ-ও-মৃত্যু