সিএমপি থেকে আরও দুই ওসির বদলি

সিএমপি থেকে আরও দুই ওসির বদলি

সিএমপি থেকে আরও দুই ওসির বদলি

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) হালিশহর ও পতেঙ্গা দুই থানার অফিসার ইনচার্জ (ওসি) হঠাৎ চট্টগ্রাম রেঞ্জে সরিয়ে নেয়া হচ্ছে।

চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) হালিশহর ও পতেঙ্গা দুই থানার অফিসার ইনচার্জ (ওসি) হঠাৎ চট্টগ্রাম রেঞ্জে সরিয়ে নেয়া হচ্ছে। রোববার পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজি ড. মো. মইনুর রহমান চৌধুরী স্বাক্ষরিত এক আদেশে তাদের চট্টগ্রাম রেঞ্জে বদলি করা হয়।

আদেশে হালিশহরের ওসি রফিকুল ইসলাম ও পতেঙ্গার ওসি জোবায়ের সৈয়দকে চট্টগ্রাম রেঞ্জে বদলি করা হয়। আগামী ১৭ আগস্টের মধ্যে তাদের সিএমপি ছাড়তে বলা হয়েছে। না ছাড়লে ১৮ আগস্ট থেকে তাদের স্ট্যান্ড রিলিজ করা হবে বলেও হুঁশিয়ার করা হয়। তাদের মধ্যে রফিকের বাড়ি রাউজান ও জোবাইয়েরর বাড়ি চন্দনাইশে।

গত ৭ আগস্টও চকবাজারের ওসি মোহাম্মদ আলমগীর ও বাকলিয়ার ওসি রহুল আমীনকে চট্টগ্রাম ছাড়তে হয়। তারা দুজনই চট্টগ্রাম ও রাঙ্গামাটির বাসিন্দা। এর দুই দিন আগে সিএমপির বিভিন্ন বিভাগে কর্মরত পরিদর্শক পদমর্যাদার ১০ কর্মকর্তাকে একযোগে বদলি করা হয়। এছাড়া মে মাসের শেষ দিকে অতিরিক্ত উপ-কমিশনার ও সহকারি কমিশনার পদমর্যাদার ১১ কর্মকর্তাকে একযোগে বদলি করা হয়েছিল।  শুধু কর্মকর্তাদের বদলি নয়। চলতি বছরের ফেব্রুয়ারিতে সিএমপির ৩৬ জন পুলিশ কনস্টেবলকে একযোগে বদলি করে আর্মস পুলিশ ব্যাটেলিয়নে (এপিবিএন) পাঠানো হয়, যাদের সবার বাড়ি চট্টগ্রাম জেলায়।

সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর এসব বদলির আদেশকে স্বাভাবিক বদলির অংশ বলে মন্তব্য করেছেন।

বাংলাদেশ জার্নাল/এমএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/169959/সিএমপি-থেকে-আরও-দুই-ওসির-বদলি