যুক্তরাষ্ট্রের ড্রোন হামলায় আইএস-কে’র সদস্য নিহত

যুক্তরাষ্ট্রের ড্রোন হামলায় আইএস-কে’র সদস্য নিহত

যুক্তরাষ্ট্রের ড্রোন হামলায় আইএস-কে’র সদস্য নিহত

আন্তর্জাতিক ডেস্ক

আফগানিস্তানে ইসলামিক স্টেটের (আইএস) হয়ে হামলার এক পরিকল্পনাকারীকে লক্ষ্য করে ড্রোন হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র। এতে ওই সদস্য নিহত হয়েছে বলে যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ডের এক বিবৃতির বরাতে জানিয়েছে সিএনএন ও রয়টার্স। স্থানীয় সময় শুক্রবার এ হামলা চালানো হয়।

বিবৃতিতে সেন্ট্রাল কমান্ডের মুখপাত্র ক্যাপ্টেন বিল আরবান বলেন, যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী একটি সন্ত্রাস বিরোধী অভিযান পরিচালনা করেছে ইসলামিক স্টেটের (আইএস) আফগানিস্তান শাখা আইএসআইএস-কের একজন পরিকল্পনাকারীর বিরুদ্ধে। আফগানিস্তানের নানগার প্রদেশে চালানো এ হামলায় ওই পরিকল্পনাকারী নিহত হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় হামলা চালায় ইসলামিক স্টেট খোরসান প্রভিন্স শাখা (আইএস-কে)।

ভয়াবহ সেই হামলায় এখন পর্যন্ত ১৭০ জন মানুষ মারা গেছেন। এছাড়া আহত হয়েছেন আরো কয়েকশ। নিহতদের মধ্যে ১৩ জন মার্কিন সেনা সদস্য আছেন, বাকিরা সবাই বেসামরিক আফগান নাগরিক।

হামলার পরপরই ব্যাপক ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় তিনি বলেন, আমরা ক্ষমা করবো না, এই হামলার কথা ভুলেও যাবো না। হামলাকারীদের অবশ্যই খুঁজে বের করবো এবং জড়িতদেরকে এর মূল্য দিতে হবে। এর একদিন পরই যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে এই ড্রোন হামলা চালানো হল।

বাংলাদেশ জার্নাল/কেআই

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/international/172066/যুক্তরাষ্ট্রের-ড্রোন-হামলায়-আইএস-কের-সদস্য-নিহত