কুমিল্লায় একদিনে আরও ১৪ মৃত্যু

কুমিল্লায় একদিনে আরও ১৪ মৃত্যু

কুমিল্লায় একদিনে আরও ১৪ মৃত্যু

গত ২৪ ঘণ্টায় কুমিল্লায় করোনায় আক্রান্ত হয়ে ১৪ জন মারা গেছেন। এ সময়ে শনাক্ত হয়েছে ৫৬৩ জনের।

কুমিল্লা প্রতিনিধি

গত ২৪ ঘণ্টায় কুমিল্লায় করোনায় আক্রান্ত হয়ে ১৪ জন মারা গেছেন। এ সময়ে শনাক্ত হয়েছে ৫৬৩ জনের।

শুক্রবার  রাতে কুমিল্লার সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। 

মৃত ১৪ জনের মধ্যে চান্দিনার ৩ জন, বরুড়ার ৩ জন এবং কুমিল্লা সিটি করপোরেশন, ব্রাহ্মণপাড়া, চৌদ্দগ্রাম, দাউদকান্দি, লালমাই, নাঙ্গলকোট, মুরাদনগর ও মনোহরগঞ্জ উপজেলায় একজন করে মৃত্যু হয়েছে। মৃতদের বয়স ৩৮ থেকে ৭৫  বছরের মধ্যে। এনিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৭৮৬জনে।

সিভিল সার্জন অফিস সূত্র জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় জেলায় ৫৬৩ জনের নমুনা পরীক্ষা করে ৫৬৩ জনের করোনা শনাক্ত করা হয়। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৩ হাজার ৩৫০ জনে। আক্রান্তের হার ৩২ শতাংশ।

নতুন আক্রান্তদের মধ্যে কুমিল্লা সিটি করপোরেশন এলাকার ১৬৩ জন, আদর্শ সদরের একজন, সদর দক্ষিণের সাতজন, বুড়িচংয়ের ৫৮ জন, ব্রাহ্মণপাড়ার ২৪ জন, চান্দিনার ১০ জন, চৌদ্দগ্রামের ১৯ জন, দেবীদ্বারের ১৫ জন, দাউদকান্দির ৩২ জন, লাকসামের ছয়জন, লালমাইয়ের ২২ জন, নাঙ্গলকোটের ৫৫ জন, বরুড়ার ১৯ জন, মনোহরগঞ্জের ১৮, মুরাদনগরের ৮২ জন, মেঘনার ১৮ জন ও তিতাসের ১৪ জন রয়েছেন।

সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন বলেন, কুমিল্লায় সংক্রমণের হার ৪০.৪৫ শতাংশ ছিল। যা বর্তমানে ৩০দশমিক ৩২ শতাংশে নেমে এসেছে। জেলা জুড়ে টিকা কার্যক্রম অব্যাহত রয়েছে। 

নমুনা পরীক্ষা বেশি হওয়ায় শনাক্তের সংখ্যা বাড়ছে। গণটিকা কার্যক্রম বাস্তবায়নে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে বলেও তিনি জানান।

বাংলাদেশ জার্নাল/ওএফ

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/169642/কুমিল্লায়-একদিনে-আরও-১৪-মৃত্যু