খুলনায় একদিনে ৯ জনের মৃত্যু

খুলনায় একদিনে ৯ জনের মৃত্যু

খুলনায় একদিনে ৯ জনের মৃত্যু

গেল ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে সাতজন ও গাজী মেডিকেলে দুজনসহ মোট ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সাতজন নারী ও দুজন পুরুষের মৃত্যু হয়েছে।

খুলনা প্রতিনিধি

গেল ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে সাতজন ও গাজী মেডিকেলে দুজনসহ মোট ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সাতজন নারী ও দুজন পুরুষের মৃত্যু হয়েছে।

শুক্রবার (৬ আগস্ট) সকাল ৮টা থেকে শনিবার (৭ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘণ্টায় সাতজনের মৃত্যু হয়েছে। যার মধ্যে ৫ জন নারী ও দুজন পুরুষের মৃত্যু হয়েছে।

মৃতরা হলেন, নগরীর আড়ংঘাটা এলাকার বেবী রহমান (৫৭), বটিয়াঘাটার সায়িরা বেগম (৭০), কয়রার সুনীল (৫০), একই উপজেলার বিনীতা (৫৪), দিঘলিয়ার শিউলি বেগম (৩৬), খালিশপুরের আব্দুল মালেক (৪০) ও নড়াইল সদরের নার্গিস কামাল (৫০)।

হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১১৮ জন। যার মধ্যে রেড জোনে ৪৭ জন, ইয়ালো জোনে ৪০ জন, আইসিইউতে ২০ জন এবং এইচডিইউতে ১১ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩৩ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০ জন।

গাজী মেডিকেল হাসপাতালের স্বত্বাধিকারী ডা. গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে দুই নারীর মৃত্যু হয়েছে। 

মৃতরা হলেন নগরীর সোনাডাঙ্গা আবাসিক প্রথম ফেজের আমেনা খাতুন (৪১) ও নড়াইলের মহেশখোলা এলাকার এরিনা বেগম (৪৬)।

হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৫০ জন। আইসিইউতে রয়েছেন ৭ জন এবং এইচডিইউতে ৩ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৪ জন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ জন।

খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. প্রকাশ দেবনাথ জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে কোন রোগীর মৃত্যু হয়নি। হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৩৬ জন। এর মধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন। গত ২৪ ঘণ্টায় কোনো রোগী ভর্তি হয়নি। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন একজন।

খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে কোনো রোগীর মৃত্যু হয়নি। চিকিৎসাধীন রয়েছেন ২৭ জন। তার মধ্যে ১০ জন পুরুষ, আর ১৭ জন নারী। গত ২৪ ঘণ্টায় কোনো রোগী ভর্তি হয়নি। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন একজন।

খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ৬৩ জন ভর্তি রয়েছেন। আইসিইউতে চিকিৎসায় রয়েছেন ১০ জন এবং এইচডিইউতে ২ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৭ জন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ জন।

বাংলাদেশ জার্নাল/ওএফ

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/169644/খুলনায়-একদিনে-৯-জনের-মৃত্যু