রূপগঞ্জে অগ্নিকাণ্ড: ২১ জনের মরদেহ হস্তান্তর আজ

রূপগঞ্জে অগ্নিকাণ্ড: ২১ জনের মরদেহ হস্তান্তর আজ

রূপগঞ্জে অগ্নিকাণ্ড: ২১ জনের মরদেহ হস্তান্তর আজ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুডস কারখানায় আগুনে নিহত ২১ জনের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গ থেকে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে শনিবার। তাদের মধ্যে ১০ জনই কিশোরগঞ্জের। ⁠

বাংলাদেশ

কিশোরগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুডস কারখানায় আগুনে নিহত ২১ জনের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গ থেকে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে শনিবার। তাদের মধ্যে ১০ জনই কিশোরগঞ্জের।

⁠এই ১০ মরদেহের মধ্যে জেলার সদর উপজেলার এক এসএসসি পরীক্ষার্থীসহ ৫ জন, করিমগঞ্জ উপজেলার ২ জন, কটিয়াদী উপজেলার ২ জন ও মিঠামইন উপজেলার ১ জন রয়েছেন।

⁠তারা হলেন, সদর উপজেলার দানাপাটুলী ইউনিয়নের কালিয়াকান্দা গ্রামের চান মিয়ার ছেলে নাজমুল ইসলাম (১৫), বৌলাই ইউনিয়নের রঘুনন্দন গ্রামের মৃত আবদুল মালেকের মেয়ে মাহমুদা আক্তার (১৭), কর্শাকড়িয়া ইউনিয়নের চিকনীরচর গ্রামের রাজীব মিয়ার স্ত্রী আমেনা খাতুন (৩০), দানাপাটুলী ইউনিয়নের গাগাইল গ্রামের মঞ্জিল ভূঁইয়ার স্ত্রী মিনা খাতুন (২৮) ও চৌদ্দশত ইউনিয়নের বড় খালেরপাড় গ্রামের হেলিম মিয়ার স্ত্রী রহিমা (৩০)। ⁠করিমগঞ্জ উপজেলার জয়কা ইউনিয়নের মাথুরাপাড়া গ্রামের কাইয়ুম মিয়ার স্ত্রী পাখিমা আক্তার (৩৭) ও নোয়ামবাদ ইউনিয়নের মোলামখারচর গ্রামের সুজন মিয়ার মেয়ে ফাতেমা আক্তার (১৫)। ⁠কটিয়াদী উপজেলার সহশ্রাম ধুলদিয়া ইউনিয়নের গৌরীপুর গ্রামের বাচ্চু মিয়ার মেয়ে তাছলিমা আক্তার (১৮) ও একই গ্রামের চান্দু মিয়ার মেয়ে রাবিয়া আক্তার (১৯)। মিঠামইন উপজেলার গোপদিঘী ইউনিয়নের গোপদিঘী গ্রামের সেলিম মিয়ার মেয়ে সেলিনা আক্তার (১৪)। ⁠এর আগে গত বুধবার (৪ জুলাই) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ মর্গ থেকে ২৪টি মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করে সিআইডি। যাদের মধ্যে ৯ জনই ছিলেন কিশোরগঞ্জে। ⁠উল্লেখ্য, গত ৮ জুলাই বিকেল সাড়ে ৫টার দিকে রূপগঞ্জের হাসেম ফুডস কারখানায় আগুনে পুড়ে ৫১ জনের মৃত্যু হয়। এর মধ্যে আগুন থেকে বাঁচতে ভবন থেকে লাফিয়ে পড়ে মারা যাওয়া তিনজনের লাশ তখনই স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। 

বাকি লাশগুলো আগুনে এতটাই পুড়ে গিয়েছিল যে সেগুলো শনাক্ত করার উপায় ছিল না। ফলে ডিএনএ পরীক্ষার মাধ্যমে লাশগুলোর পরিচয় শনাক্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়।

ইতোমধ্যে ৪৮টি লাশের মধ্যে ৪৫টি লাশের পরিচয় শনাক্ত হয়েছে বলে জানা গেছে। বাকি ৩টি লাশের ডিএনএ পরীক্ষা করা হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/169636/রূপগঞ্জে-অগ্নিকাণ্ড-২১-জনের-মরদেহ-হস্তান্তর-আজ