অবশেষে দুইদিন পর বরিশালের ময়লা পরিস্কার শুরু

অবশেষে দুইদিন পর বরিশালের ময়লা পরিস্কার শুরু

অবশেষে দুইদিন পর বরিশালের ময়লা পরিস্কার শুরু

বাংলাদেশ

বরিশাল প্রতিনিধি

অবশেষে দুইদিন পর নগরীর ময়লা পরিস্কার করা শুরু করেছেন বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) কর্মীরা। শনিবার রাত সাড়ে ৯টার দিকে কাজ শুরু করলে নগরবাসীর মাঝে স্বস্তি ফিরে আসে। সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর সংবাদ সম্মেলনে ঘোষনার পরপরই তারা কাজ শুরু করেন। 

বিসিসি পরিচ্ছন্ন কর্মীরা বলেন, প্রতি রাতে যেভাবে ময়লা পরিস্কার করা হতো মেয়রের নির্দেশে সেভাবেই কাজ চালিয়ে যাচ্ছি। তবে দু’দিনের ময়লা পরিস্কারে সময় লাগবে। আমরা চেষ্টা করছি আজ রাতের মধ্যে নগরীর সকল ময়লা আবর্জনা পরিস্কারের। এ জন্য বেশী ট্রাকও ব্যবহার করা হচ্ছে। যে সব জায়গায় বেশী ময়লা আবর্জনার স্তুপ জমেছে সে জায়গা আগেভাগে পরিস্কার করা হচ্ছে। সকল কর্মীরা একযোগে কাজ করছেন। 

ময়লা নিয়ে সমস্যায় থাকা বাজারের ব্যবসায়ীদের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

মেয়রকে ধন্যবাদ জানিয়ে ব্যবসায়ীরা বলেন, সমস্যা হতে পারে এ জন্য নগরী কেন অপরিস্কার থাকবে। আমরা খুবই চিন্তিত হয়ে পড়েছিলাম। ময়লার মধ্যে ব্যবসা করা খুবই দুস্কর। আশা করছি এ ধরনের সমস্যা আর না হয়। 

শনিবার রাতে মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ তার বাসভবনের সামনে সংবাদ সম্মেলন করে বিসিসি কর্মকর্তা-কর্মচারীদের বাড়িতে অভিযান না চালানোর জন্য প্রশাসনের নিকট অনুরোধ জানান। একই সাথে বিসিসি কর্মীদের ময়লা পরিস্কারেরও নির্দেশ দেন। তার নির্দেশ দেয়ার দুই থেকে আড়াই ঘণ্টার মধ্যে কাজ শুরু হয়ে যায়। 

এ ব্যাপারে কথা বলার জন্য বিসিসির পরিচ্ছন্ন কর্মকর্তা ডা. রবিউলের মোবাইলে কল দেয়া হলে তিনি তা রিসিভ করেননি। 

প্রসঙ্গত, গত ১৮ আগস্ট রাতে ইউএনও’র বাসভবনে হামলা এবং পুলিশের সাথে সংঘর্ষকালে সদর উপজেলা পরিষদের প্রধান গেট সংলগ্ন এলাকায় এক ট্রাক ময়লা ফেলে রাখা হয়। ওই সময় থেকে নগরীতে পরিস্কার পরিচ্ছন্নতা বন্ধ করে দেয়া হলে নগরময় ছিড়িয়ে ছিটিয়ে ময়লা থাকায় নগরবাসীকে মারাত্মক দুর্ভোগ পোহাতে হয়।

বাংলাদেশ জার্নাল/এমজে

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/171324/অবশেষে-দুইদিন-পর-বরিশালের-ময়লা-পরিস্কার-শুরু