জুয়েলসহ ছাত্রদলের ৩ নেতাকে তুলে নিয়ে গেছে পুলিশ

জুয়েলসহ ছাত্রদলের ৩ নেতাকে তুলে নিয়ে গেছে পুলিশ

জুয়েলসহ ছাত্রদলের ৩ নেতাকে তুলে নিয়ে গেছে পুলিশ

রাজনীতি

নিজস্ব প্রতিবেদক

ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলসহ সংগঠনটির তিন নেতাকে তুলে নিয়ে গেছে পুলিশ। অপর দুই নেতা হলেন কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল নেতা মোস্তাফিজুর রহমান রুমী।

সোমবার রাত ১০টায় রাজধানীর যাত্রাবাড়ী থেকে আইনশৃঙ্খলা বাহিনীর লোকেরা তাদেরকে তুলে নিয়ে যায় বলে দলটির কেন্দ্রীয় দপ্তর থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে।

বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সাইফ মাহমুদ জুয়েল, সিরাজুল ইসলাম সিরাজ ও মোস্তাফিজুর রহমান রুমীকে যাত্রাবাড়ী এলাকা থেকে আইন শৃঙ্খলা বাহিনীর লোকেরা তুলে নিয়ে যাওয়ার পর এখন পর্যন্ত তাদের কোন হদিস দিচ্ছে না। এটি ভয়াবহ অমানবিক ও দস্যুবৃত্তিমূলক কাজ। রাষ্ট্রের মদদে এখনও বিরোধী দল নিধনে বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে।

তিনি বলেন, মিডনাইট নির্বাচনের পরও সরকার নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে ভয় পাচ্ছে। অজানা আতঙ্কে সবসময় উদ্বিগ্ন থাকছে। তাই গুম, গ্রেপ্তার, মিথ্যা মামলা ও বিচারবহির্ভূত হত্যার মতো নিষ্ঠুর কাজ অব্যাহত রেখেছে। বিরোধী দলশুন্য না করলে নব্য বাকশালী ব্যবস্থা কায়েম করা যাবে না। তাই বিরোধী দল ও মত প্রকাশের স্বাধীনতাকে সম্পূর্ণভাবে হরণ করতেই বিএনপিসহ বিরোধী দলের নেতা-কর্মীদের অদৃশ্য করা হচ্ছে। জুয়েল, সিরাজ এবং রুমীকে তুলে নিয়ে যাওয়া অশুভ উদ্দেশ্যপ্রণোদিত ও বিপজ্জনক কোন কিছু ঘটার ইঙ্গিতবাহী। 

ফখরুল বলেন, বিরাজমান পরিস্থিতিতে দেশের মানুষ দু:শ্চিন্তাগ্রস্ত, অশান্তি ও গভীর শংকার মধ্যে দিন যাপন করছে। এই তিনজন ছাত্রদল নেতা নিখোঁজ থাকার ঘটনায় তাদের পরিবার ও বিএনপি নেতা-কর্মীরা গভীরভাবে উদ্বিগ্ন। আমি অবিলম্বে তাদেরকে প্রকাশ্যে উপস্থিত করার জন্য আহ্বান জানাচ্ছি। কারণ তাদেরকে সরকারের এজেন্সিগুলোই তুলে নিয়ে গেছে।

আটকের বিষয়টি নিশ্চিত করে ডিবি প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেন, ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলসহ তিনজনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হবে।

বাংলাদেশ জার্নাল/কেএস/এমজে

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/politics/171555/জুয়েলসহ-ছাত্রদলের-৩-নেতাকে-তুলে-নিয়ে-গেছে-পুলিশ