টিকার নিবন্ধন করতে গিয়ে জানতে পারি, `মারা গেছি'

টিকার নিবন্ধন করতে গিয়ে জানতে পারি, `মারা গেছি'

টিকার নিবন্ধন করতে গিয়ে জানতে পারি, `মারা গেছি'

বাংলাদেশ

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের দুই বাসিন্দা করোনার টিকা নিবন্ধন করতে গিয়ে জানতে পারলেন তারা মৃত! মূলত ২০১৫ সাল থেকে জাতীয় পরিচয়পত্রে তাদের মৃত দেখানো হচ্ছে। সম্প্রতি টিকা নিবন্ধন করতে গিয়ে তারা এ তথ্য জানতে পারেন।

জাতীয় পরিচয়পত্রে মৃত দেখানো দুই ব্যক্তি হলেন-মোফাজ্জল হোসেন (২১) ও শিপন মিয়া (৩২)। মোফাজ্জল হোসেন ঈশ্বরগঞ্জ উপজেলার রাজিবপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের স্বল্প চরপাড়া গ্রামের জসিম উদ্দিনের ছেলে ও শিপন মিয়া একই উপজেলার উচাখিলা ইউনিয়নের মরিচারচর টানপাড়া মলামারি গ্রামের মৃত আবু ছাঈদের ছেলে।

মোফাজ্জল হোসেন বলেন, ২০১৩ সালে জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করি। এরপর আর প্রয়োজন পড়েনি। চলতি বছরে করোনার টিকা নিবন্ধন করতে গিয়ে জানলাম আমি মারা গেছি। ফলে টিকা নিবন্ধন হয়নি।

অপর এক ভুক্তভোগী শিপন মিয়া বলেন, টিকার নিবন্ধন করতে গিয়ে জানতে পারি আমি মারা গেছি। পরে নির্বাচন অফিসে গিয়ে সংশোধনের আবেদন করেছি।

জানা যায়, ২০১৩ সালে ভোটার হন মোফাজ্জল হোসেন ও ২০০৮ সালে ভোটার হয়ে জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করেন শিপন মিয়া। এরপর ২০১৫ সালে জাতীয় পরিচয়পত্রে তাদের মৃত দেখানো হয়।

উপজেলা নির্বাচন অফিসার মাহাবুবুল হক বলেন, অভিযোগ পেয়ে আমরা দ্রুত কাগজপত্র ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠাই। অতি দ্রুত বিষয়টি সমাধান করা হবে।

বাংলাদেশ জার্নাল/এমজে

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/172409/টিকার-নিবন্ধন-করতে-গিয়ে-জানতে-পারি-`মারা-গেছি