কিছুটা শিথিল করে বাড়তে পারে লকডাউন

কিছুটা শিথিল করে বাড়তে পারে লকডাউন

কিছুটা শিথিল করে বাড়তে পারে লকডাউন

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ঘোষিত কঠোর লকডাউন ৫ আগস্ট শেষ হচ্ছে।

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ঘোষিত কঠোর লকডাউন ৫ আগস্ট শেষ হচ্ছে।

কিন্তু দেশে করোনাভাইরাস সংক্রমণ ও মৃত্যু পরিস্থিতি বর্তমানে আশঙ্কাজনক পর্যায়ে রয়েছে। এ অবস্থায় কঠোর লকডাউন কি থাকছে, নাকি শিথিল করা হচ্ছে।

এ বিষয়ে সিদ্ধান্ত নিতে মঙ্গলবার সকাল ১১টায় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সভাপতিত্বে অনলাইনে সভা অনুষ্ঠিত হবে। 

এতে ১২ জন মন্ত্রী-প্রতিমন্ত্রী, ১৬ জন সচিব, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার, পুলিশ মহাপরিদর্শক, বিভিন্ন গোয়েন্দা সংস্থার শীর্ষ কর্মকর্তা, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, আইইডিসিআর পরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা অংশ নেবেন। বৈঠক শেষে বিস্তারিত জানা যাবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট ব্যক্তিরা।

সরকারের উচ্চ পর্যায়ের নীতিনির্ধারকরা বলছেন, বর্তমান পরিস্থিতিতে একেবারে লকডাউন তুলে দেওয়ার কোনো সুযোগ নেই। আবার বর্তমান পরিস্থিতিও বজায় রাখা কষ্টকর হবে। কারণ মানুষ অধৈর্য হয়ে পড়েছে। 

লকডাউন মানাতে মাঠে থাকা আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী ও প্রশাসনের সংশ্লিষ্ট ব্যক্তিরা হাঁপিয়ে উঠছেন। সঙ্গে মানুষের জীবন-জীবিকার কথাও ভাবতে হচ্ছে সরকারকে।

সব মিলিয়ে কিভাবে, কোন পর্যায়ের লকডাউন থাকলে মন্দের ভালো পরিস্থিতি বজায় রাখা যায়, সেই চিন্তাই করছে সরকার।

করোনার সংক্রমণ রোধে ১ জুলাই থেকে শুরু হওয়া কঠোর লকডাউন ১৫ জুলাই ঈদের জন্য শিথিল হয়। আবার ২৩ জুলাই থেকে কঠোর বিধিনিষেধ চলছে, যা আগামী ৫ আগস্ট পর্যন্ত চলবে। 

বাংলাদেশ জার্নাল/ওএফ

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/169190/কিছুটা-শিথিল-করে-বাড়তে-পারে-লকডাউন