বরিশাল বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১২

বরিশাল বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১২

বরিশাল বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১২

গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় আটজন ও উপসর্গ নিয়ে চারজন মারা গেছেন।

বরিশাল প্রতিনিধি

গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় আটজন ও উপসর্গ নিয়ে চারজন মারা গেছেন।

একই সময়ে করোনা রোগী শনাক্ত হয়েছেন ২৪১ জন। আর এ সময়ের মধ্যে ১ হাজার ৫০ জন সুস্থ হয়েছেন।

বৃহস্পতিবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

তিনি জানান, বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায়  উপসর্গ নিয়ে চারজন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত চারজনের মৃত্যু হয়েছে। এছাড়া বিভাগের বিভিন্ন জেলা-উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনায় আক্রান্ত হয়ে আরো চারজনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ছয়জনের মধ্যে বরিশালে চারজন, পটুয়াখালীতে একজন, ভোলায় দুইজন ও ঝালকাঠির দুইজন রয়েছেন। সব মিলিয়ে বরিশাল বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬১৮ জনে।

একই সময় করোনায় আক্রান্ত হয়েছেন ২৪১ জন। এ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪২ হাজার ১৬০ জনে। আর এ সময়ের মধ্যে সুস্থ হয়েছে ১ হাজার ৫০ জন, যা নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২৮ হাজার ২৮৩ জন।

বরিশাল জেলায় নতুন আক্রান্ত  ৯৯ জন নিয়ে মোট ১৭ হাজার ৩০৮ জন, পটুয়াখালীতে নতুন ৩২ জন নিয়ে মোট ৫ হাজার ৭৯২ জন, ভোলায় নতুন ৬৬ জনসহ মোট ৫ হাজার ৯৬৯ জন, পিরোজপুরে নতুন ২৩ জনসহ মোট ৫ হাজার ৫৭ জন, বরগুনায় নতুন ১৬ জনসহ মোট ৩ হাজার ৫৭৯ জন ও ঝালকাঠিতে নতুন ৫ জন নিয়ে মোট ৪ হাজার ৪৪৫ জন রয়েছেন।

শেবাচিম হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শুধু বরিশাল শেবাচিম হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে চারজনের এবং করোনা ওয়ার্ডে চারজনের মৃত্যু হয়েছে। যা নিয়ে শুধু শেবাচিম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই উপসর্গ নিয়ে ৯২৮ জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ৩৭৩ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৯২৮ জনের মধ্যে ৭৪ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনও হাতে পাওয়া যায়নি।

ওই হাসপাতাল পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বৃহস্পতিবার সকাল পর্যন্ত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ৫ জন ও করোনা ওয়ার্ডে ৫ জন ভর্তি হয়েছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ১৩৯ জন চিকিৎসাধীন। তাদের মধ্যে ৫৫ জন করোনা ওয়ার্ডে এবং ৮৪ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। আরটি পিসিআর ল্যাবে মোট ১৮৯ জন করোনা পরীক্ষা করান। এর মধ্যে ৩২ দশমিক ২৭ শতাংশ পজিটিভ শনাক্তের হার।

বাংলাদেশ জার্নাল/এমএ

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/171007/বরিশাল-বিভাগে-২৪-ঘণ্টায়-করোনায়-মৃত্যু-১২