চট্টগ্রামের ওসিকে খুলনায় বদলি

চট্টগ্রামের ওসিকে খুলনায় বদলি

চট্টগ্রামের ওসিকে খুলনায় বদলি

চট্টগ্রামের ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিনকে বদলি করা হয়।

বাংলাদেশ

খুলনা প্রতিনিধি

চট্টগ্রামের ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিনকে বদলি করা হয়।

বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেছেন নগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপকমিশনার (এডিসি) আরফাতুল ইসলাম।

তিনি বলেন, গতকাল (বুধবার) পুলিশ সদরদপ্তরের এক আদেশে ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসিনকে খুলনা রেঞ্জে বদলি করা হয়েছে। ওই আদেশে তাকে আগামী ২৫ আগস্টের মধ্যে বদলিকৃত কর্মস্থল খুলনা রেঞ্জে যোগদানের জন্য ছাড়পত্র গ্রহণ করতে বলা হয়। অন্যথায় আগামী ২৬ আগস্ট থেকে তিনি তাৎক্ষণিক অবমুক্ত হয়েছেন বলে গণ্য হবেন।

জানা গেছে, একজন ওসি হয়েও নানা উদ্ভাবনী ও মানবিক কর্মকাণ্ডের জন্য দেশজুড়ে আলোচিত ছিলেন ওসি মহসিন। তার উদ্যোগে ‘হ্যালো ওসি’ নামে একটি কর্মসূচি প্রশংসিত হয়েছে স্বয়ং পুলিশ বিভাগেই। পরবর্তীতে তার উদ্ভাবিত এই পুলিশি সেবা নগরের সবকটি থানায় তো বটেই, দেশের বিভিন্ন থানায় চালু হয়েছে। সেই কর্মসূচির মাধ্যমে থানার ওসি হাজির হন বিভিন্ন এলাকায়। সেখানে সাধারণ মানুষ সরাসরি ওসির সঙ্গে কথা বলে বিভিন্ন সমস্যা হবে সমাধান করতে পারেন।

এছাড়া গতবছর করোনার সময়ে কোতোয়ালি থানায় দায়িত্ব পালনকালে নানামুখী মানবিক কর্মকাণ্ড পরিচালনা করে প্রশংসিত হন ওসি মহসিন। গানে গানে মানুষকে সচেতনতার পাশাপাশি ওষুধ নিয়ে ছুটে গেছেন মানুষের দুয়ারে দুয়ারে। আবার বাজার করতে মানুষের যাতে বের হতে না হয়, সে জন্য পুলিশের গাড়িতে করে বাজার নিয়ে পৌঁছে দিয়েছেন মানুষের ঘরে ঘরে।

এছাড়াও বিভিন্ন সময় প্রসূতিকে নিজের গাড়িতে হাসপাতালে পৌঁছানো, থানা এলাকায় লোকজনের জন্য বিনামূল্যের অ্যাম্বুলেন্স সেবা প্রতিষ্ঠা ও করোনাকালে বিভিন্নরকম সচেতনতা কর্মসূচিসহ মানবিক কর্মকাণ্ডে চট্টগ্রামজুড়ে আলোচনায় ছিলেন ওসি মহসিন।

বাংলাদেশ জার্নাল/এমএ

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/171000/চট্টগ্রামের-ওসিকে-খুলনায়-বদলি