রাজশাহী মেডিকেলে একদিনে ১৮ মৃত্যু

রাজশাহী মেডিকেলে একদিনে ১৮ মৃত্যু

রাজশাহী মেডিকেলে একদিনে ১৮ মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে ৬ জন এবং করোনা উপসর্গে ১২ জনসহ মোট ১৮ জন মারা গেছেন।

বাংলাদেশ

রাজশাহী প্রতিনিধি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে ৬ জন এবং করোনা উপসর্গে ১২ জনসহ মোট ১৮ জন মারা গেছেন। শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত এই সময়ের মধ্যে তাদের মৃত্যু। 

রোববার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন রামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।  

তিনি বলেন, রামেক হাসপাতাল করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে মারা গেছেন মোট ১৮ জন। এদের মধ্যে সংক্রমণে মারা গেছেন ছয়জন ও উপসর্গে ১২ জন। মৃতদের মধ্যে ১১ জন পুরুষ ও সাতজন নারী। তাদের অধিকাংশের বয়স ৩১ থেকে ৬৫ বছরের ওপরে।

তিনি জানান, গত একদিনে রামেকে নতুন ভর্তি হয়েছেন ৫৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৬ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ১৯৫ এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ২২৩ জন ভর্তি রয়েছেন। গত একদিনে রামেকে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৪১৮ জন।

গত একদিনে রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৬৪ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৩৩৫ জনের নমুনা পরীক্ষায় ১২৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। দুই ল্যাবের টেস্টে মোট ৫২৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৯১ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩২ দশমিক ৭১ শতাংশ।

বাংলাদেশ জার্নাল/এমএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/168993/রাজশাহী-মেডিকেলে-একদিনে-১৮-মৃত্যু