ছেলের আত্মহত্যা, লাশ নিয়ে উধাও মা!

ছেলের আত্মহত্যা, লাশ নিয়ে উধাও মা!

ছেলের আত্মহত্যা, লাশ নিয়ে উধাও মা!

বাংলাদেশ

জার্নাল ডেস্ক

কুমিল্লার লাকসামে মায়ের সঙ্গে অভিমান করে এক কিশোর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। নিহত কিশোর বাদল (১৮) কুমিল্লার লাকসাম উপজেলার ব্র্যাক কার্যালয়ের অধীন নরপাটি শাখার মাঠ কর্মকর্তা (পিও) নাসরিন আক্তারের ছেলে। নিহত বাদলের বাবা কাউছারও কুমিল্লার একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। তাঁদের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলায় বলে জানা গেছে।

সোমবার (২৩ আগস্ট) দুপুরে উপজেলার লাকসাম (পূর্ব) ইউনিয়নের নরপাটি গ্রামের আওয়ামী লীগ নেতা মো. জাকির হোসেন পন্ডিতের বাড়িতে এ ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, চাকরির সুবাদে উপজেলার নরপাটি গ্রামের আওয়ামী লীগ নেতা মো. জাকির হোসেন পন্ডিতের বাড়িতে ছেলে বাদলকে নিয়ে ভাড়া থাকেন ব্র্যাক’র ওই নারী কর্মকর্তা। মাঝে মধ্যে স্ত্রী ও সন্তানের খোঁজ-খবর নিতে এখানে আসতেন নাসরীন আক্তারের স্বামী কাউছার। সোমবার (২৩ আগস্ট) সকালে ছেলে বাদলকে বাসায় রেখে মা নাসরিন আক্তার কর্মস্থলে যান। দুপুরে অফিস থেকে ফিরে বাসায় এসে দেখেন, তাঁর ছেলে বাদল ওড়না দিয়ে গলায় ফাঁস লাগিয়ে ঘরের আড়ার সঙ্গে ঝুলে রয়েছে। এ সময় তিনি চিৎকার দিলে আশপাশের লোকজন এসে তাকে (বাদলকে) উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় আরেকটি সূত্র জানায়, কয়েক দিন ধরে ছেলে বাদলের প্রেমের সম্পর্কে নিয়ে মা-ছেলের মধ্যে কথা-কাটাকাটি হয়। ধারণা করা হচ্ছে ওই কথা কাটাকাটির জের ধরে মায়ের সঙ্গে অভিমান করে ছেলে আত্মহত্যা করেছে।

আওয়ামী লীগ নেতা মো. জাকির হোসেন পন্ডিত জানান, ঘটনার সময় বাড়ি ছিলাম না। পরে জেনেছি। ঘটনার পর পরই পুলিশি ঝামেলা এড়াতে ছেলের লাশ নিয়ে উধাও হয়ে গেছে ওই নারী।

এই ঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হলে নিহত বাদলের মা নাসরিন আক্তার সন্তানের লাশ নিয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার নিজ গ্রামের নিয়ে যায়। তবে তাদের গ্রামের নাম জানা যায়নি।

নিহত বাদলের মা নাসরিন আক্তার মুঠোফোনে বলেন, ছেলের লাশ নিয়ে ব্রাহ্মণবাড়িয়া যাচ্ছি। পরে কথা বলবো ভাই।

এদিকে খবর পেয়ে লাকসাম থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছলেও লাশ না পেয়ে থানায় ফিরে যান। লাকসাম থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মেজবাহ উদ্দিন ভূঁইয়া জানান, একটি আত্মহত্যার খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। কিন্তু ঘটনাস্থলে লাশ পাওয়া যায়নি।

বাংলাদেশ জার্নাল/এমজে

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/171561/ছেলের-আত্মহত্যা-লাশ-নিয়ে-উধাও-মা