অনলাইন এবং মিউজিক নিয়ে নিজেকে গড়ে তুলতে চাই: নাইমুল আলম জামিল

অনলাইন এবং মিউজিক নিয়ে নিজেকে গড়ে তুলতে চাই: নাইমুল আলম জামিল

অনলাইন এবং মিউজিক নিয়ে নিজেকে গড়ে তুলতে চাই: নাইমুল আলম জামিল

জার্নাল ডেস্ক

২০১৯ সালে ফ্রিল্যান্সার হিসেবে আত্মনিয়োগ করে সফলতা অর্জন করেছেন নাইমুল আলম জামিল (Naimul Alam Jamil)। ২০১৬ সালে এসএসসি এবং ২০১৮ সালে আইডিয়াল কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করে বর্তমানে তেজগাঁও ইউনিভার্সিটিতে মার্কেটিং নিয়ে পড়াশুনা করছেন।

নাইমুল আলম জামিল একজন সফল ফ্রিল্যান্সার এবং একাধারে মিউজিসিয়ান, লেখক, ভিডিও এডিটর, লোগো ডিজাইনার এবং সমাজ সেবক।

একজন সফল ফ্রিল্যান্সার হওয়ার জন্য কী করা উচিত? এ ব্যাপারে নাইমুল আলম জামিল বলেন, একজন সফল ফ্রিল্যান্সার হতে হলে আপনাকে কিছুটা পরিশ্রম করতে হবে। যারা কম পরিশ্রমে ফ্রিল্যান্সার হয়ে অধিক আয় করতে চান তাঁরা কখনোই প্রকৃত ও সফল ফ্রিল্যান্সার হতে পারবেন না।

তিনি আরো বলেন, সকল ফ্রিল্যান্সারের অতীত ও বর্তমান রয়েছে কঠোর পরিশ্রমে গড়া। বড় বড় ফ্রিল্যান্স সাইট সমূহে কয়েক মিলিয়ন ফ্রিল্যান্সার কাজ করে কিন্তু এদের মাঝে কয়জন সফল ফ্রিল্যান্সার রয়েছে? হিসেব করলে দেখা যাবে প্রতি সাইট অনুযায়ী ১০ হাজার করে সফল ফ্রিল্যান্সার রয়েছে। এত ফ্রিল্যান্সার এর মাঝে এরা সফল ফ্রিল্যান্সার হয়েছে কেবল মাত্র তাঁদের পরিশ্রম ও সঠিক পদ্ধতিতে ফ্রিল্যান্সিং করার মাধ্যমে।

উল্লেখ্য, নাইমুল আলম জামিলকে ইতোমধ্যে আন্তর্জাতিক সংগীত প্ল্যাটফর্ম ইউটিউব, টিকটক এবং স্পটিফাইয়ের অফিসিয়াল শিল্পী হিসাবে ভেরিফাইড করা হয়েছে। ২০২১ সালের জুন মাসে ইউটিউবে অফিসিয়াল শিল্পী চ্যানেল হিসেবে ভেরিফায়েড হয়েছিল তার চ্যানেল এবং সম্প্রতি তাকে স্পটিফাইয়ের অফিসিয়াল শিল্পী হিসাবে ভেরিফাইড করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/কেআই

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/information-technology/171106/অনলাইন-এবং-মিউজিক-নিয়ে-নিজেকে-গড়ে-তুলতে-চাই-নাইমুল-আলম-জামিল